জয়রথ থামবে কার?

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ জুন ২০১৯, ২০:১০

বিশ্বকাপে আগামীকাল (বৃহস্পতিবার) মুখোমুখি হবে টুর্নামেন্টে এ পর্যন্ত অপরাজিত থাকা দুই দল সাবেক চ্যাম্পিয়ন ভারত ও গতবারের রানার্স আপ নিউজিল্যান্ড। দক্ষিণ আফ্রিকাকে ৬ উইকেটে হারানোর মাধ্যমে বিশ্বকাপ মিশন শুরু করে ভারত। এরপর অস্ট্রেলিয়াকে ৩৬ রানে হারায় তারা।

অন্যদিকে, টানা তিন ম্যাচে জয় পেয়েছে নিউজিল্যান্ড। শ্রীলঙ্কাকে ১০ উইকেটে হারানোর মাধ্যমে বিশ্বকাপ শুরু করে নিউজিল্যান্ড। এরপর বাংলাদেশের বিপক্ষে কঠিন লড়াইয়ে দুই উইকেটে জয় পায় তারা। তারপর আফগানিস্তানের বিপক্ষে ৭ উইকেটে জয় তুলে নেয় কিউইরা।

টানা তিন জয়ের পর পয়েন্ট টেবিলে এখন শীর্ষ অবস্থানে রয়েছে কেন উইলিয়ামসনের দল। যদি বৃষ্টির কারণে ম্যাচ পরিত্যক্ত না হয় তাহলে বৃহস্পতিবার জয়রথ থামবে যেকোনো এক দলের। সেই দল কারা হবে সেটি সময়ই বলে দিবে।

এবারের আসরে এ পর্যন্ত নিউজিল্যান্ডের হয়ে আসল কাজটা করছেন অভিজ্ঞ রস টেইলর। এ বিষয়ে কোনো সন্দেহ নেই। দীর্ঘদিন যাবৎই নিউজিল্যান্ড দলের ব্যাটিং অর্ডারের মেরুদণ্ডে পরিণত হয়েছেন টেইলর। বিরাট কোহলি কিংবা ডেভিড ওয়ার্নারের মতো জনপ্রিয়তা না পেলেও গত এক দশকে ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রহারীদের একজন টেইলর। সব ফরম্যাটেই দলের প্রয়োজন মিটিয়ে আসছেন তিনি। সুতরাং, ভারতের বিপক্ষেও নজর থাকবে তার দিকে।

২০০৬ সালে এক দিনের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওযার পর আর পিছনে পিরে তাকাতে হয়নি টেইলরকে। নেপিয়ারে মার্চ মাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অভিষেক হওযার পর এ পর্যন্ত ২২১টি ওয়ানডেতে ২০৫ ইনিংস খেলে ২০টি সেঞ্চুরি ও ৪৮টি হাফ সেঞ্চুরিতে মোট ৮১৫৬ রান করেছেন টেইলর। ৮৩.৪৮ স্ট্রাইক রেটে, গড়ে ৪৮.৫৪ রানের মালিক টেইলরের ব্যক্তিগত সর্বোচ্চ অপরাজিত ১৮১।

(ঢাকাটাইমস/১২ জুন/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :