সুষ্ঠু ভোট সম্ভব ইভিএমে: সিইসি

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ জুন ২০১৯, ২০:৪০ | প্রকাশিত : ১৯ জুন ২০১৯, ২০:২৬

প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা মনে করেন, ইলেকট্রনিক ভোটিং মেশিন বা ইভিএম এর মাধ্যমে ভোট নিলে তা সুষ্ঠু করা সম্ভব। আর সহজ পন্থায় এ নির্বাচন সকলের কাছে গ্রহণযোগ্য হবে। আগামীতে সব ভোটেই ইভিএম ব্যবহার হবে বলেও জানিয়েছেন তিনি।

বুধবার বগুড়া-৬ সদর আসনে উপ-নির্বাচন উপলক্ষে বগুড়া জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আইন শৃঙ্খলা বিষয়ক সভায় বক্তব্য রাখছিলেন সিইসি।
৩০ ডিসেম্বরের নির্বাচনে এই আসন থেকে জিতেছিলেন বিএনপির মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি শপথ না নেয়ায় আসনটি শূন্য হয়েছে এবং সেখানে বিএনপি উপনির্বাচনে অংশ নিচ্ছে। আগামী ২৪ জুন সেখানে ভোট হবে।

৩০ ডিসেম্বরের নির্বাচনে দেশের ছয়টি আসনে ইভিএমে ভোট হয়। তবে সে সময়ই নির্বাচন কমিশনের পক্ষ থেকে জানানো হয়, আগামীতে ভোট হবে ইভিএমে।
বিএনপির অবশ্য ইভিএম নিয়ে য়আপত্তি আছে। তাদের অভিযোগ, এই যন্ত্র দিয়ে ভোটে কারচুপি সম্ভব। যদিও কমিশন চ্যালেঞ্জ দিয়ে বলেছে, কেউ পারলে যেন তাদের যন্ত্রে কারচুপি করে দেখায়। জাতীয় নির্বাচনের পর বেশ কিছু উপজেলা নির্বাচনে ভোট নেয়া হয় ইভিএমে। বগুড়াতেও এই যন্ত্রে ভোট দেবেন ভোটাররা।

সিইসি বলেন, ‘ইভিএমে ভোটগ্রহণের ফলে ব্যালট পেপার ও বাক্স ছিনতাইয়ের কোনো সুযোগ নাই। ইভিএমে ভোট গ্রহণ শেষে এক থেকে দেড় ঘণ্টার মধ্যে ফলাফল ঘোষণা করা যায়।’

বগুড়া উপনির্বাচন নিয়ে নুরুল হুদা বলেন, ভোটারদের নির্ভয়ে ভোটকেন্দ্রে যাওয়ার পরিবেশ সৃষ্টি করা হয়েছে। ভোটকেন্দ্রে সেনাবাহিনীর প্রয়োজন নাই। তবে ইভিএম এর মাধ্যমে ভোটগ্রহণের কারণে সেনাবাহিনীর টেকনিক্যাল সদস্যরা থাকবেন।

আইন শৃঙ্খলা বিষয়ক এ সভার সভাপতিত্ব করেন রাজশাহী বিভাগীয় কমিশনার নুর-উর-রহমান। সভায় উপস্থিত ছিলেন বগুড়া জেলা প্রশাসক ফয়েজ আহমেদ, পুলিশ সুপার আলী আশরাফ ভুঞাসহ আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ঢাকাটাইমস/১৯জুন/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :