শ্রীলঙ্কা সিরিজে বল করতে পারবেন রিয়াদ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জুলাই ২০১৯, ১০:৩৯

টাইগার ভক্তদের জন্য সুসংবাদ। মঙ্গলবার শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে বল করেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। চলতি বছরের শুরুতে নিউজিল্যান্ড সফরে কাঁধের ইনজুরিতে আক্রান্ত পর এদিন প্রথমবারের মতো বল করেন তিনি। নতুন করে কোনো সমস্যা তৈরি না হলে শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন সিরিজে তিনি বল করতে পারবেন।

গত বিশ্বকাপে মাহমুদউল্লাহ শুধু ব্যাটসম্যান হিসাবে খেলেছেন। ইনজুরির কারণে তিনি বল করতে পারেননি। তাছাড়া বিশ্বকাপে আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচে ইনজুরিতে আক্রান্ত হওয়ার কারণে পরে ভারতের বিপক্ষে একাদশে ছিলেন না রিয়াদ। তবে, পাকিস্তানের বিপক্ষে শেষ ম্যাচটিতে খেলেছিলেন তিনি।

দলের জন্য ভালো দিক হচ্ছে, আসন্ন সিরিজে ‘কমপ্লিট’ মাহমুদউল্লাহকে পেতে যাচ্ছে দল। অর্থাৎ, ব্যাটিং, বোলিং, ফিল্ডিং সবই করতে পারবেন তিনি। মাশরাফি-সাকিবহীন এই সিরিজে রিয়াদ সবদিক থেকে অবদান রাখতে পারলে সেটি দলের জন্য অনেক ভালো হবে।

বাংলাদেশ দলের ফিজিও বায়েজিদুল ইসলাম খান বলেছেন, ‘মাহমুদউল্লাহ কাঁধের অবস্থা বিশ্বকাপের সময় যেমন ছিল তার চেয়ে এখন তুলনামূলক ভালো। রিহ্যাবের জন্য সে কাজ করছে। হ্যাঁ, এখন সে রাউন্ড-আর্ম অ্যাকশনে বল করছে। তবে, ধীরে ধীরে স্ট্রেইট-আর্ম অ্যাকশনে বোলিং শুরু করবে। আমরা আশা করছি, এই সিরিজে রিয়াদ বল করতে পারবে।’

তবে ফিজিও জানিয়ে রাখলেন যে, থ্রোয়িংয়ের ক্ষেত্রে রিয়াদকে কিছু পরিবর্তন আনতে হবে। কারণ, সে তার ক্যারিয়ারের বাকি অংশে পূর্ণ তীব্রতার সাথে থ্রো করতে পারবে না।

বায়েজিদুল ইসলাম বলেছেন, ‘থ্রোয়িংয়ে এখনো তার কিছুটা সমস্যা আছে। ধীরে ধীরে এটির উন্নতি হবে। কিন্তু এটি পুরোপুরি সেরে উঠবে না। কারণ, ওই জায়গায় কমপ্লিট টিয়ার রয়েছে।’

প্রস্তুতি ম্যাচে মাহমুদউল্লাহ তিন ওভার বল করেন। ব্যাট হাতে তিনি করেন ৩৩ রান। কিছু সময় ফিল্ডিংও করেন এই ক্রিকেটার।

(ঢাকাটাইমস/২৪ জুলাই/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :