‘এমন সময়ে খেলাধুলা মানে বিলাসিতা’

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ এপ্রিল ২০২০, ১১:১৭

করোনা ভাইরাসের প্রভাবে পরিস্থিতি দিন দিন অবনতির দিকে, দ্রুতই মাঠে খেলাধুলা গড়ানোরও কোন সম্ভাবনা নেই। গত ১৮ মার্চ অনির্দিষ্টকালের জন্য সবধরণের ক্রিকেট বন্ধের আনুষ্ঠানিক ঘোষণা দেয় বিসিবিও। দেশে করোনা ভাইরাসের শিকার হওয়া ব্যক্তি ও মৃতের সংখ্যা বাড়ছে প্রতিদিনই। এমন সংকটময় মুহূর্তে বিসিবির ভাবনায় নেই ক্রিকেট। এমন কঠিন সময়ে খেলাধুলার চিন্তাকে বিলাসিতাও বলছেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

করোনা পরিস্থিতি এতটা জটিল আকার ধারণ করার আগেই শুরু হয় ঢাকা প্রিমিয়ার লিগ। তবে পরিস্থিতি খারাপের দিকে এগোলে সরকারি নির্দেশনা মেনে মাত্র এক রাউন্ড পরই ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের সাথে সবধরণের খেলাই স্থগিত করে বিসিবি। ইতোমধ্যে দ্বিপাক্ষিক সিরিজগুলোর কিছু স্থগিত হয়েছে আবার বাকিগুলোও পড়েছে অনিশ্চয়তার মুখে।

এক রাউন্ড পরই টুর্নামেন্ট থমকে যাওয়া ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগও শেষ পর্যন্ত মাঠে গড়ায় কিনা আছে সেই সংশয়ও। তবে বিসিবির ভাবনায় এখন কোন ক্রিকেটই নেই স্পষ্ট জানালেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান ও পরিচালক জালাল ইউনুস। ক্রিকেটের চিন্তা বাদ দিয়ে দেশের জনগণকে করোনামুক্ত রাখাতেই পূর্ণ মনযোগ তাদের।

এ প্রসঙ্গে জালাল ইউনুস বলেন, ‘দেশের পরিস্থিতি চিন্তা করতে হবে। প্রিমিয়ার লিগ, আইপিএল, অন্যান্য খেলাধুলা এগুলো একদমই পরের ব্যাপার। দেশের যে অবস্থা এখন কেবল সবাই মিলে কাজ করতে হবে, করোনা ভাইরাসের সাথে আমাদের লড়তে হবে। কীভাবে মোকাবেলা করা যায় সেসব নিয়ে পরিকল্পনা করতে হবে। সবারই সহযোগিতার ব্যাপার আছে।’

এই মুহূর্তে খেলাধুলার ভাবনাকে বিলাসিতা উল্লেখ করে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান আরও বলেন, ‘সরকারের সাথে ক্রিকেট বোর্ড আছে, কোনভাবে দেশের উপকারে লাগলে আমরা করবো। এখন আমাদের মাথার মধ্যে প্রিমিয়ার লিগ বলেন বা যাই বলেন এসব নেই। একটাই ভাবনা কীভাবে দেশের মানুষকে করোনা মুক্ত রাখা যায়। কমিউনিটি ট্রানসমিশন কীভাবে কমানো যায় সেটা নিয়ে কাজ করতে হচ্ছে। এখন খেলাধুলার কথা চিন্তা করাটা কিন্তু বিলাসিতার ব্যাপার। যখন পরিস্থিতি ভালো হবে তখন এসব নিয়ে ভাবা যাবে।’

(ঢাকাটাইমস/১৩ এপ্রিল/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :