মিসবাহ’র সমালোচনায় ইউসুফ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ এপ্রিল ২০২০, ১২:৪০

মিকি আর্থারকে ছাঁটাই করার পর হাই প্রোফাইল কোচের খোঁজে নেমেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। অনেক জলঘোলার পর শেষ অবধি পিসিবি বেছে নেয় সাবেক পাক অধিনায়ক মিসবাহ উল হককে, জাতীয় দলের অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে কাজ করা ছাড়া যার কোচিংয়ের তেমন কোনো অভিজ্ঞতাই ছিল না!

মিসবাহ মাঠের খেলায় সফল হলে হয়ত এত কথা উঠত না। কিন্তু সাম্প্রতিক সময়ে পাকিস্তানের পারফরম্যান্স দলটির সমর্থকদের কাছে সন্তোষজনক না হওয়ায় মিসবাহ’র বিরুদ্ধে আঙুল তুলছেন অনেকেই। তাদের দলে শামিল হলেন সাবেক ক্রিকেটার মোহাম্মদ ইউসুফ।

হেভিওয়েট কোচ খোঁজে মিসবাহকে বেছে নেওয়ার সিদ্ধান্ত নেওয়ায় পিসিবিকে একহাত নিয়েছেন ইউসুফ, মিসবাহকে তো তুলোধুনো করেছেনই!

ইউসুফ বলেন, ‘বোর্ডের এসব দ্বিমুখী নীতি আমি বুঝতে পারি না। প্রথমে তারা সব গুণসম্পন্ন কোচ চাইল এরপর প্রধান কোচ বানাল কিনা মিসবাহকে! অথচ তার কোনো অভিজ্ঞতাই ছিল না। মিসবাহকে কোচ করে পিসিবি নিজেদের উপহাসে পরিণত করেছে।’

জাতীয় দলের কোচ থাকাকালেই মিসবাহ পাকিস্তান সুপার লিগে ইসলামাবাদ ইউনাইটেডের প্রধান কোচের দায়িত্ব পান। এ ব্যাপারটিও ভালো ঠেকেনি ইউসুফের কাছে। প্রশ্ন তুলেছেন আজহার আলীকে মিসবাহ’র অধিনায়কত্বে দলে সুযোগ না দেওয়ার বিতর্ক নিয়েও।

ইউসুফ বলেন, ‘আরও হাস্যকর হল তার অভিজ্ঞতা বাড়াতে পিএসএলেও কোচ হওয়ার কোচ হওয়ার সুযোগ করে দিয়েছে। ইদানিং মিডিয়াতে দেখলাম মিসবাহ সততা আর নিষ্ঠা নিয়ে কথা বলে। অথচ সে অধিনায়ক থাকাকালে আজহার আলীকে ওয়ানডে দলে আসতে দেয়নি।’

‘আমার দৃষ্টিতে, আজহার সামর্থ্য ও সক্ষমতা নিয়ে অনেক ভালো একজন ব্যাটসম্যান ছিল তখনই। সে ওপেনিংয়ে বা তিনে নেমে নিজেকে সেট করে ফেললে মিসবাহ নিজেকে উইকেটে সেট করার সময় পাবে না, এ কারণে অধিনায়ক থাকাকালে আজহারকে দলে নিত না। তার কোনো স্কিল ছিল না, এক ভাবনা নিয়েই খেলে। স্পিনারর এলেই শুধু রান করত।’ -বলেন ইউসুফ।

(ঢাকাটাইমস/১৭ এপ্রিল/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :