ঠাকুরগাঁওয়ে পিতা-পুত্রের কারাদণ্ড

ঠাকুরগাঁও প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ এপ্রিল ২০২০, ২৩:৪২

করোনা মোকাবিলায় ইউনিয়ন পরিষদে তালিকা প্রণয়ন নিয়ে সচিবকে মারধর করায় পিতা-পুত্রকে বিনাশ্রম কারাদণ্ড এবং গণবিজ্ঞপ্তি লঙ্ঘন করে অবাধে যাতায়াত করায় এবং বাইরে ইফতার সামগ্রী বিক্রির দোকান বসানোর অভিযোগে ভ্রাম্যমাণ আদালত ঠাকুরগাঁও জেলার তিন উপজেলায় ২৮টি মামলায় ৫৬ হাজার ৩০০ টাকা জরিমানা করেছে।

শনিবার সকাল থেকে রাত ৮টা পর্যন্ত ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন, হরিপুর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল করিম, রানীশংকৈল উপজেলায় দায়িত্বরত সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহাগ শাহা জেলার বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে পৃথক পৃথক ঘটনায় এসমব দণ্ডাদেশ দেন।

ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলার গেদুরা ইউনিয়নে করোনা দুর্গত মানুষের তালিকা প্রণয়ন বিষয়ে মহিলা সদস্য আয়েশা বেগমের স্বামী শওকত আলী ও ছেলে রুহুল আমিন ওই ইউনিয়নের সচিব আব্দুল বাসেদকে মারধর করায় ভ্রাম্যমাণ আদালত পিতা শওকত আলীকে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড এবং পুত্র রুহুল আমিনকে ২ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে। শনিবার বিকালে হরিপুর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল করিম এসব দণ্ডে দণ্ডিত করেন।

এছাড়াও রমজানে ইফতারসামগ্রীর অস্থায়ী দোকান বসানো নির্দেশনা জারি করা হলেও কিছুসংখ্যক ব্যবসায়ী ইফতারসামগ্রীর দোকান খুলে বসায় এবং অহেতুক রাস্তায় বের হওয়ায় অনেককে জরিমানা করা হয়।

সরকারি নির্দেশ অমান্য করে দোকান ও ব্যবসাপ্রতিষ্ঠান খোলা রাখাসহ বিভিন্ন কারণে বিভিন্ন ব্যক্তি ও ব্যবসাপ্রতিষ্ঠানকে উল্লিখিত পরিমাণ অর্থদণ্ডে দণ্ডিত করা হয়।

জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম বলেন, করোনাভাইরাস থেকে বাঁচতে বাসায় থাকুন। নিজে নিরাপদ থাকুন, অপরকেও নিরাপদ রাখুন। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

(ঢাকাটাইমস/২৫এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :