বিশ্ব স্বাস্থ্য সংস্থা ছাড়ার হুমকি ব্রাজিলের

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০৭ জুন ২০২০, ০৮:৫৯ | প্রকাশিত : ০৭ জুন ২০২০, ০৮:৪৪

মার্কিন যুক্তরাষ্ট্রের পর করোনাভাইরাসের কেন্দ্র হয়ে উঠেছে ব্রাজিল। এমন অবস্থায় দেশটির প্রেসিডেন্ট জাইর বলসোনারো বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে তার দেশকে বের করে নিয়ে যাওয়ার হুমকি দিয়েছেন। খবর বিবিসির।

সম্প্রতি বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে বেরিয়ে গিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। চীনের সঙ্গে বিশ্ব স্বাস্থ্য সংস্থার সম্পর্ক নিয়ে অভিযোগ তুলে যুক্তরাষ্ট্রকে এই সংস্থাকে থেকে বের করে নেয়ার ঘোষণা দেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

এবার ট্রাম্পের ঘনিষ্ঠ ব্রাজিলের প্রেসিডেন্ট বলসোনারোর সঙ্গে বিশ্ব স্বাস্থ্য সংস্থার সংঘাত বাড়ছে। ব্রাজিলে করোনায় আক্রান্তের সংখ্যা পৌনে সাত লাখের বেশি এবং মৃত্যু হয়েছে ৩৬ হাজারের বেশি। এমন অবস্থায় লকডাউন তুলে দিয়েছেন প্রেসিডেন্ট বলসোনারো।

ব্রাজিলের এই সিদ্ধান্তের বিরোধীতা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এ নিয়ে ব্রাজিলকে সতর্ক করেছে সংস্থাটি। তারপরই বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতি ক্ষুব্ধ হয়ে এই সংস্থা থেকে বের হয়ে যাওয়ার হুমকি দিয়েছেন ব্রাজিলের প্রেসিডেন্ট।

সাংবাদিক সম্মেলনে বলসোনারো বলেন, ডব্লিউএইচও একটি বিশেষ গোষ্ঠীর অনুগত ও রাজনৈতিক প্রতিষ্ঠান। পক্ষপাতিত্ব বন্ধ না করলে ব্রাজিল সদস্যপদ বাতিলের কথা ভাববে।

ঢাকা টাইমস/০৭জুন/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :