টানা জয়হীন থাকার রেকর্ড গড়ল শালকে

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ জুন ২০২০, ১১:০৮

ইনজুরিগ্রস্ত শালকের সঙ্গে ১-১ গোলে ড্রয়ের মাধ্যমে আবারও চ্যাম্পিয়নস লিগের প্রতিদ্বন্দ্বিতায় ফিরেছে বায়ার লেভারকুজেন। অপরদিকে রোববার (১৪ জুন) বুন্দেসলিগার ম্যাচে ওই ড্রয়ের ফলে টানা ১৩ লিগ ম্যাচে জয়হীন থাকার রেকর্ড গড়েছে শালকে।

সর্বশেষ জানুয়ারিতে মনশেনগ্লাডবাগের বিপক্ষে হোম ম্যাচে ২-০ গোলে জয়লাভ করেছিল তারা। যে কারণে ডিসেম্বরে পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে থাকা শালকে নেমে গেছে তালিকার নবম স্থানে।

ম্যাচের দ্বিতীয়ার্ধের শুরুতে বুরকিনা ফাসোর ডিফেন্ডার এডমন্ড তাপসোবার হ্যান্ডবলের কারণে পাওয়া পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দিয়েছিলেন শালকে তারকা ড্যানিয়েল ক্যালিগিউরি। কিন্তু শেষ বাঁশি বাজার মাত্র ৯ মিনিট আগে ডিফেন্ডার হুয়ান মিরান্ডার আত্মঘাতী গোলে ফের সমতায় ফিরে তারা। এর ফলে বাড়িয়ে নেয় নিজেদের জয়হীন থাকার সংখ্যাও।

সপ্তাহের মধ্যভাগে ৪ জুলাই’র জার্মান কাপের ফাইনালে জায়গা করে নেওয়া লেভারকুজেন এখন অবস্থান করছে পয়েন্ট তালিকার চতুর্থ স্থানে। তাদের হাতে এখনও তিনটি ম্যাচ অবশিষ্ট আছে। শেষ পর্যন্ত নিজেদের ওই অবস্থান ধরে রাখতে পারলে আগামী বছর চ্যাম্পিয়ন্স লিগের চূড়ান্ত আসরে খেলার সুযোগ পাবে তারা।

তবে এই মুহূর্তে ইনজুরিতে জর্জরিত রয়েছে শালকে। দলের ১০জন খেলোয়াড় এখন খেলার বাইরে। প্রধান কোচ ডেভিড ওয়াগনার বলেন,‘ আমি গননা বন্ধ করে দিয়েছি। এখন আমাদেরকে দলবদ্ধ হয়ে লড়াইয়ে শামিল হতে হবে। আজ বার্লিনে তারই একটি প্রতিফলন দেখা গেছে।’

(ঢাকাটাইমস/১৬ জুন/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :