আইনজীবীরা অগ্রাধিকার ভিত্তিতে টিকা কেন পাবেন না: হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ এপ্রিল ২০২১, ১৮:২৭

অগ্রাধিকার ভিত্তিতে আইনজীবীদের কোভিড-১৯ প্রতিরোধে ভ্যাকসিন কেন দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছে হাইকোর্ট। আগামী এক সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব ও স্বাস্থ্য অধিদপ্তরের (ডিজি) মহাপরিচালকসহ সংশ্লিষ্টদের।

মঙ্গলবার (১৩ এপ্রিল) বিচারপতি. এম ইনায়েতুর রহীম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মো. ইমাম হাসান। তার সঙ্গে ছিলেন আইনজীবী মো. আবু তালেব।

আদেশের বিষয়টি জানিয়েছেন রিটকারী আইনজীবী মো. আবু তালেব।

অগ্রাধিকার ভিত্তিতে বাংলাদেশ বার কাউন্সিলের সব আইনজীবীকে করোনা ভ্যাকসিনের আওতায় অন্তর্ভুক্ত করতে গত ১১ এপ্রিল রিট করেন মো. আবু তালেব। রিটে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব ও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি)সহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়। করোনা ভ্যাকসিনের অন্তর্ভুক্ত করার জন্যে সংশ্লিষ্টদের প্রতি গত ৩১ মার্চ ২৪ ঘণ্টার সময় দেয়া হয়। এ বিষয়ে কার্যকর পদক্ষেপ গ্রহণ করার জন্যে রেজিস্ট্রি ও ডাকযোগে নোটিশ পাঠানো হয়। নোটিশ পাওয়ার পরে ব্যবস্থা গ্রহণ না করায় রিট করেন আইনজীবী।

পরে আদালত থেকে বেরিয়ে আইনজীবী বলেন, ‘করোনার ভ্যাকসিন প্রদানের জন্য তালিকা প্রকাশ করা হয়েছে সেখানে আইনজীবীদের অগ্রাধিকার ভিত্তিতে ভ্যাকসিন দেয়ার কথা উল্লেখ করা হয়নি। কিন্তু ল’ইয়াররা পাবলিকলি পাবলিক প্লেসে কাজ করে থাকেন। আবার আইনজীবীদের মধ্য থেকে অনেক বেশি করোনা আক্রান্ত হয়েছেন। এ বিষয়টি মাথায় রেখে রিট করেছিলাম। শুনানি শেষে রুল জারি করলেন আদালত।’

(ঢাকাটাইমস/১৩এপ্রিল/এআইএম/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :