বিশ্বকাপ একাদশে অস্ট্রেলিয়ার আধিপত্য, নেই ভারতের কেউ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ নভেম্বর ২০২১, ১৯:৪৭

সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স করা ক্রিকেটারদের নিয়ে একাদশ তৈরি করা হয়েছে। এই তালিকায় অস্ট্রেলিয়ার সর্বোচ্চ তিনজন ক্রিকেটার পেয়েছেন। অন্যদিকে ভারতের কোনো ক্রিকেটারই বিশ্বকাপের সেরা একাদশে জায়গা করে নিতে পারেননি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা একাদশে চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার তিনজন থাকলেও ‍মাত্র একজনই রয়েছেন রানারআপ নিউজিল্যান্ডের। আর দলে ইংল্যান্ড, শ্রীলঙ্কা এবং দক্ষিণ আফ্রিকা থেকে আছেন দুজন করে। এছাড়া পাকিস্তানের একজন এই দলে জায়গা করে নিয়েছেন।

টুর্নামেন্ট সেরা খেলোয়াড় ডেভিড ওয়ার্নার অবধারিতভাবে আছেন এই তালিকায়। এছাড়া অস্ট্রেলিয়া থেকে রয়েছেন অ্যাডাম জাম্পা এবং পেস বোলিং ইউনিটের নেতৃত্ব দেওয়া জশ হ্যাজেলউড। রানারআপ দল থেকে রয়েছেন ট্রেন্ট বোল্ট। ওদিকে আসরে ধারাবাহিকতা দেখানো পাকিস্তান দল থেকেও জায়গা মিলেছে কেবল বাবর আজমের। অবশ্য তার কাঁদেই থাকছে অধিনায়কত্বের ভার।

ইংল্যান্ড দল থেকে টুর্নামেন্টের একমাত্র সেঞ্চুরিয়ান জস বাটলারের সঙ্গে জায়গা করে নিয়েছেন ইংলিশ অলরাউন্ডার মঈন আলি। আর প্রথম পর্ব খেলে সুপার টুয়েলভে ওঠা শ্রীলঙ্কান অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা ১৬ উইকেট নিয়ে আসরের সর্বোচ্চ উইকেট শিকারি। স্বাভাবিকভাবেই তিনি আছেন একাদশে। তার সঙ্গে জায়গা করে নিয়েছেন উদীয়মান লঙ্কান তারকা চারিথ আসালাঙ্কা।

সেমিফাইনাল উঠতে ব্যর্থ দক্ষিণ আফ্রিকা দলকে থেকে সেরা একাদশে রয়েছেন এইডেন মারক্রাম এবং পেসার অ্যানরিচ নর্টজে। এছাড়া দ্বাদশ ক্রিকেটার হিসেব একজনকে রাখা হয়েছে। তিনি হলেন পাকিস্তানি পেসার শাহিন শাহ আফ্রিদি।

(ঢাকাটাইমস/১৫নভেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :