ট্রাব অ্যাওয়ার্ড পেলেন সাইদুল ইসলাম রানা

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ ডিসেম্বর ২০২২, ২৩:২২

২৮তম টেলিভিশন রিপোটার্স ইউনিটি অব বাংলাদেশের (ট্রাব) 'শ্রেষ্ঠ চিত্রনাট্য ও সংলাপ রচয়িতা' ক্যাটাগরিতে পুরস্কার পেলেন তরুণ চলচ্চিত্র নির্মাতা সাইদুল ইসলাম রানা। নিজের পরিচালিত প্রথম সিনেমা 'বীরত্ব'-তে চিত্রনাট্য ও সংলাপের জন্য এ পুরষ্কার পেয়েছেন তিনি।

আয়োজনটিতে শ্রেষ্ঠ চলচ্চিত্র পুরষ্কার পায় 'হাওয়া'। একইসঙ্গে সিনেমাটির জন্য শ্রেষ্ঠ চলচ্চিত্র নির্মাতা পুরষ্কার পায় মেজবাউর রহমান সুমন এবং শ্রেষ্ঠ অভিনেতা চঞ্চল চৌধুরী।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) সন্ধ্যা ৬টায় রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন তথ্যমন্ত্রী হাসান মাহমুদ।

পুরষ্কার পেয়ে উচ্ছ্বসিত রানা। ঢাকাটাইমসকে বলেন, 'আলহামদুল্লিলাহ্, নিজের প্রথম সিনেমার জন্য পুরষ্কার পেলাম। এটি শুধু একটি পুরষ্কারই নয়, আমার পরবর্তী কাজের জন্য অনুপ্রেরণা। আমাকে বিজয়ী করার জন্য ধন্যবাদ ট্রাব কর্তৃপক্ষকে।'

এতে শিল্প-বাণিজ্য, ক্রীড়া ও আর্তমানবতার সেবায় বিশেষ অবদানের জন্য বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরকে বিশেষ সম্মাননা স্মারকে ভূষিত করা হয়। বাংলা সাহিত্যে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ ট্রাব সম্মাননায় ভূষিত হন খ্যাতিমান কথাসাহিত্যিক ও কালের কণ্ঠের প্রধান সম্পাদক ইমদাদুল হক মিলন। চলচিত্র ও সংগীতে বিশেষ অবদানের জন্য গাজী মাজহারুল আনোয়ারকে মরোণোত্তর সম্মাননা প্রদান করা হয়।

এছাড়া সাবেক যোগাযোগ মন্ত্রী সৈয়দ আবুল হোসেনকে শিক্ষা সাগর সম্মাননা, সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য শ্যামল দত্তসহ চলচ্চিত্র, সঙ্গীত, নাটক এবং টেলিভিশন বিভাগের বিভিন্ন ক্যাটাগরিতে প্রায় ৪৩ জন শিল্পী ও কলাকুশলীদের অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

ট্রাব অ্যাওয়ার্ড আয়োজনের প্রশংসা করে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, অনেক প্রতিকূলতার মধ্যেও টেলিভিশন রিপোর্টার্স ইউনিটি অব বাংলাদেশ (ট্রাব) আমাদের সাংস্কৃতিক অঙ্গনে অবদান রেখে চলেছে। বিশেষ করে টেলিভিশন ও চলচ্চিত্রে যারা কাজ করছেন তাদের উৎসাহ দিয়ে যাচ্ছে। দেশাত্মবোধ সৃষ্টিতে এই অ্যাওয়ার্ড অতন্ত্য গুরুত্বপূর্ণ। যারা পুরস্কার পেয়েছেন তারা অবশ্যই গুণী মানুষ।

(ঢাকাটাইমস/১৫ডিসেম্বর/এলএম)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :