সালথায় পুলিশের মামলায় বিএনপির ৪ নেতাকর্মীর জামিন

সালথা-নগরকান্দা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জানুয়ারি ২০২৩, ১৯:১৫

ফরিদপুরের সালথায় ককটেল বোমা বিস্ফোরণ ও পুলিশের ওপর ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় জামিন পেয়েছেন স্থানীয় বিএনপির চার নেতাকর্মী।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) দুপুর ১২টার দিকে অতিরিক্ত জেলা দায়রা জর্জ আদালতের বিচারক অশোক কুমার দত্ত তাদের জামিন মঞ্জুর করেন। বিকালে তাদের জামিনের বিষয়টি নিশ্চিত করেন আসামী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মামুন উর রশিদ।

জামিনপ্রাপ্তরা হলেন, সালথা উপজেলা বিএনপির সহসভাপতি মো. ফরিদুর রহমান, সহ-প্রচার সম্পাদক আজম মুনির, উপজেলা ছাত্রদলের যুগ্ম আহŸায়ক মো. জিহাদ হোসাইন ও উপজেলা যুবদল নেতা কামরুল হাসান।

গত ২০২২ সালের ১ ডিসেম্বর সালথা সরকারি কলেজ মাঠের পাশে ককটেল বোমা বিস্ফোরণ ও পুলিশের ওপর হামলার ঘটনা ঘটে। এতে পুলিশের চার পুলিশ সদস্য আহত হন বলে তখন দাবি করেছিলেন ওসি। পরে পুলিশ শর্টগানের তিন রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় ঘটনাস্থল থেকে বিস্ফোরিত ককটেলসহ নাশকতার কাজে ব্যবহৃত সরঞ্জাম উদ্ধার করা হয়।

স্থানীয় বিএনপির নেতাকর্মীরা এ ঘটনা ঘটায় বলে দাবি করে পুলিশ। ঘটনার পরদিন ২ ডিসেম্বর ওই ঘটনায় সালথা থানার উপপরিদর্শক (এসআই) আওলাদ হোসেন বাদী হয়ে ২৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৪০-৫০ জনের নামে বিস্ফোরণ দ্রব্য আইনে একটি মামলা দায়ের করেন।

(ঢাকাটাইমস/২৪জানুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :