দিল্লির হাসপাতালে ভর্তি সোনিয়া গান্ধী

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ মার্চ ২০২৩, ১৯:১৬

ব্রঙ্কাইটিসের কারণে দিল্লির স্যার গঙ্গারাম হাসপাতালে ভর্তি হয়েছেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি সোনিয়া গান্ধী। তার বর্তমান অবস্থা স্থিতিশীল বলে এক বিবৃতিতে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে।

হাসপাতালের একজন মুখপাত্র জানিয়েছেন, শ্রীমতি গান্ধীকে বৃহস্পতিবার হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

স্যার গঙ্গা রাম হাসপাতালের ট্রাস্ট সোসাইটির চেয়ারম্যান ডিএস রানা বলেছেন, ‘জ্বরের কারণে’ বক্ষ মেডিসিন বিভাগের সিনিয়র কনসালট্যান্ট অরূপ বসু এবং তার দলের তত্ত্বাবধানে মিসেস গান্ধীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হাসপাতাল আরও জানিয়েছে, সোনিয়া গান্ধী পর্যবেক্ষণে রয়েছেন এবং চিকিৎসা চলছে। তার অবস্থা স্থিতিশীল।’

চলতি বছরে দ্বিতীয়বার তাকে হাসপাতালে ভর্তি করা হলো। জানুয়ারিতে, সোনিয়া গান্ধী ভাইরাল শ্বাসযন্ত্রের সংক্রমণের চিকিৎসার জন্য দিল্লির একটি হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

তিনি সম্প্রতি রায়পুরে কংগ্রেসের ৮৫তম পূর্ণাঙ্গ অধিবেশনে যোগ দিয়েছেন। অনুষ্ঠানে রাজনীতি থেকে অবসরের ইঙ্গিত দিয়ে সোনিয়া বলেছিলেন, তিনি খুশি যে ‘তার ইনিংস ভারত জোড়া যাত্রার সঙ্গে শেষ হতে পারে।’

অধিবেশনের প্রথম দিনে কংগ্রেস স্টিয়ারিং কমিটি পার্টির শীর্ষ কাউন্সিল ওয়ার্কিং কমিটির নির্বাচন না করার সিদ্ধান্ত নিয়েছে এবং নতুন দলের প্রধান মল্লিকার্জুন খার্গকে তার সদস্যদের মনোনীত করার ক্ষমতা দিয়েছে।

পরপর নির্বাচনী পরাজয়ের কারণে বহু বছরের অভ্যন্তরীণ কোন্দল এবং নেতাদের দেশত্যাগের পর সোনিয়া গান্ধী ১৩৭ বছর বয়সী পোশাকের লাগাম অক্টোবরে দলের প্রতি অনুগত খার্গের হাতে তুলে দেন।

(ঢাকাটাইমস/০৩মার্চ/এসএটি)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :