ইমাম ও ধর্মীয় পণ্ডিতদের জন্য গোল্ডেন ভিসা ঘোষণা করেছে দুবাই

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ এপ্রিল ২০২৩, ১২:৫৭ | প্রকাশিত : ১৬ এপ্রিল ২০২৩, ১২:৫৪

ইমাম, প্রচারক এবং ধর্মীয় গবেষকদের জন্য নির্দিষ্ট শর্ত পূরণ সাপেক্ষে দীর্ঘমেয়াদী রেসিডেন্সি ও গোল্ডেন ভিসার সিদ্ধান্ত নিয়েছে সংযুক্ত আরব আরব আমিরাত।

দুবাই মিডিয়া অফিস ঘোষণা করেছে, দুবাইয়ের ক্রাউন প্রিন্স শেখ হামদান বিন মোহাম্মদ দশকব্যাপী রেসিডেন্সি পারমিটের জন্য যোগ্য প্রার্থীদের বাড়ানোর সিদ্ধান্ত জারি করেছেন।

সর্বশেষ অন্তর্ভুক্তিতে মসজিদের ইমাম এবং ধর্মীয় গবেষকদের পাশাপাশি ধর্মপ্রচারক, মুয়াজ্জিন এবং মুফতিদের অন্তর্ভুক্ত করা হয়েছে৷

যোগ্য প্রার্থীদের অবশ্যই উপসাগরীয় রাজ্যে এ ধরনের কাজে কমপক্ষে ২০ বছর অতিবাহিত করতে হবে।

ঈদ উল-ফিতরের আগে এ ঘোষণা এলো।

দুবাই ক্রাউন প্রিন্স ইসলামিক অনুষ্ঠান উপলক্ষে একটি ‘আর্থিক পুরস্কার’ ঘোষণা করেছেন।

আমিরাতের গোল্ডেন ভিসা প্রোগ্রাম হল একটি দীর্ঘমেয়াদী আবাসিক ভিসা যা দেশের মধ্যে বিদেশী প্রতিভাদের আকৃষ্ট করতে এবং ধরে রাখার জন্য দেয়রা হয়ে। এ ভিসার মাধ্যমে দেশটিতে বসবাস, কাজ বা অধ্যয়নের সুযোগ দেওয়া হয়।

এটি পাঁচ বা দশ বছরের জন্য মঞ্জুর করা হয় এবং ভিসাধারীদের স্পনসর ছাড়াই বসবাসের অনুমতি প্রদান করে, বৈধতার সঙ্গে বর্ধিত সময়ের জন্য সংযুক্ত আরব আমিরাতের বাইরে কাজ করার ক্ষমতা এবং পরিবারের সদস্যদের স্পনসর করার ক্ষমতা দেয়া হয়।

আগে এটি পাবলিক সেক্টর এবং রিয়েল এস্টেটের বিনিয়োগকারী, উদ্যোক্তা, অসামান্য বিশেষ প্রতিভা, উদ্ভাবক, ডাক্তার, বিজ্ঞানী এবং শিল্প ও সংস্কৃতির ক্ষেত্রে সৃজনশীলদের মধ্যে সীমাবদ্ধ ছিল।

(ঢাকাটাইমস/১৬এপ্রিল/এফএ)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :