বৃষ্টিতে পরিত্যক্ত প্রথম ওয়ানডে, আইরিশদের খেলতে হবে বাছাইপর্ব

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১০ মে ২০২৩, ০০:১৬ | প্রকাশিত : ১০ মে ২০২৩, ০০:১৩

আগেই জানা ছিল যেকোনো সময় হানা দেবে বৃষ্টি। শেষ পর্যন্ত তাই হলো। বাংলাদেশ ঠিকঠাক ব্যাট করলেও ২০ ওভারও খেলতে পারল না স্বাগতিক আয়ারল্যান্ড। বৃষ্টি পরতে থাকলো আপনতালে। শেষ পর্যন্ত বল আর মাঠে গড়ালো না। ম্যাচটি পরিত্যক্ত বলে ঘোষণা করলেন আম্পায়াররা।

এতেই কপাল পুড়লো আইরিশদের। ভারতের মাটিতে অনুষ্ঠিতব্য ওয়ানডে বিশ্বকাপে সরাসরি খেলা হচ্ছে না তাদের। খেলতে হবে বাছাইপর্ব। অন্যদিকে সরাসরি বিশ্বকাপে পৌঁছে গেলো দক্ষিণ আফ্রিকা।

চেমসফোর্ডে ২৪৭ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুটাই ভালো হয়নি আয়ারল্যান্ডের। ১৫ রান করে আউট হন ওপেনার পল স্টার্লিং। দলনেতা অ্যান্ড্রু বালবির্নির ব্যাট থেকে আসে মাত্র ৫ রান। আর আউট হওয়ার আগে ১৭ রান করে স্টেফেন দোহেনি। ২১ রানে হ্যারি টেক্টর ও ২ রানে লরকান টাকার অপরাজিত থাকেন।

এর আগে ম্যাচের শুরুতে টস জিতে বাংলাদেশকে ব্যাট করার আমন্ত্রণ জানান আইরিশ দলনেতা অ্যান্ড্রু বালবির্নি। প্রথম ওভারেই শূন্যরানে সাজঘরে ফেরেন লিটন কুমার দাস। আরেক ওপেনার তামিম ইকবাল ফেরেন ১৯ বলে ১৪ রানে। আর সাকিব আল হাসানের ব্যাট থেকে আসে ২০ রান।

এদিকে চতুর্থ উইকেট জুটিতে তাওহীদ হৃদয়কে সঙ্গে নিয়ে ৫০ রানের জুটি গড়েন নাজমুল হোসেন শান্ত। এ সময় ইতিবাচক ক্রিকেটই খেলছিল টাইগাররা। কিন্তু ৪৪ রানে শান্ত ও ২৭ রানে হৃদয় আউট হলে ফের চাপে পড়ে টাইগাররা। এর মাঝে ব্যক্তিগত ২৭ রানে আউট হন মেহেদি হাসান মিরাজ।

এদিকে একাই খেলতে থাকেন মুশফিকুর রহিম। তুলে নেন ব্যক্তিগত অর্ধশতক। এরপর আর বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি তিনি। ফেরেন ৬০ রানে। এছাড়া তাইজুল ১৪ ও শরিফুল ১৬ রান করেন।

(ঢাকাটাইমস/০৯মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :