ফুটবলকে বিদায় জানালেন জ্লাতন ইব্রাহিমোভিচ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৫ জুন ২০২৩, ১৪:৫৬

দীর্ঘ ক্যারিয়ারের ইতি টানলেন আক্রমণভাগে অনেক ফুটবলারের আদর্শ হিসেবে পরিচিত জ্লাতন ইব্রাহিমোভিচ। গতকাল রবিবার সিরি আ লিগের মৌসুম শেষ হবার সঙ্গে সঙ্গে এসি মিলানের এই তারকা ফরোয়ার্ড ফুটবলীয় ক্যারিয়ারের সমাপ্তির ঘোষণা দেন। যা অনেকের কাছেই অপ্রত্যাশিত ছিল।

ভেরোনাকে ৩-১ গোলে হারিয়ে টেবিলের চতুর্থ স্থানে থেকে মিলান কাল সিরি আ মৌসুম শেষ করেছে। সান সিরোর এই ম্যাচের পর ইব্রাহিমোভিচ বলেছেন, ‘এই মুহূর্তটা ফুটবলকে বিদায় জানানোর সময়। এই মুহূর্তে অনেক কিছুই আমার মনে পড়ছে। মিলানকে বিদায় জানাচ্ছি, সেই সাথে ফুটবলকেও।’

সাতবারের ইউরোপীয়ান চ্যাম্পিয়নদের বিদায় জাননোর ক্ষণটি খুব ছিল একেবারেই সাদামাটা। ৪১ বছর বয়সী প্রিয় তারকাকে মিলানের সমর্থকরা আবেগ দিয়েই বিদায় জানিয়েছেন।

দ্বিতীয় মেয়াদে ২০১৯ সালে মিলানে ফিরে এসেছিলেন সুইডিশ এই তারকা। আগের দুই বছরের মধ্যে ২০২১ সালে তিনি সিরি আ শিরোপা জয় করেছিলেন। ইব্রাহিমোভিচ বলেন, ‘প্রথমবার আমি যখন এখানে এসেছিলাম তখন তোমরা আমাকে আনন্দ দিয়েছিলে। দ্বিতীয়বার তোমরা আমাকে ভালবাসা দিয়েছো। এখানে সবাই আমাকে দারুণভাবে স্বাগত জানিয়েছে। আমার মনে হয়েছিল বাড়ি ফিরে এসেছি। জীবনের বাকি সময়টা মিলানের সমর্থক হয়েই থাকতে চাই।’

বর্ণাঢ্য ক্যারিয়ারে ইব্রাহিমোভিচ নেদারল্যান্ড, ইতালি, স্পেন ও ফ্রান্সে লিগ শিরোপা জয়ের কৃতিত্ব অর্জন করেছেন। যদিও ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ২০১৭ সালে ইউরোপা লিগ জয়ের মাধ্যমে একমাত্র ইউরোপীয়ান শিরোপা জয় করেছিলেন।

২০০৬-২০০৯ সাল পর্যন্ত এই সান সিরোতে ইন্টার মিলানের জার্সি গায়ে টানা তিনটি সিরি আ শিরোপা জয় করেছেন। আর এই স্টেডিয়াম থেকেই কাল বিদায়ের ঘোষনণা দিলেন। ইনজুরির কারনে স্টিফানো পিওলির দলের হয়ে মিলানে এ মৌসুমে খুব একটা মাঠে নামতে পারেননি। গত মে মাসে বাম হাঁটুর অস্ত্রোপচারের পর ফেব্রুয়ারিতে মাঠে ফিরেছিলেন।

(ঢাকাটাইমস/০৫জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এগিয়ে থাকলেও পিএসজিকে সমীহ করছেন বার্সা কোচ জাভি হার্নান্দেজ

অবসর ভেঙে তামিম ও মুশফিককে টি-টোয়েন্টি দলে ফেরানোর ব্যাপারে যা বললেন শান্ত

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে বেশি প্রত্যাশা না রাখার অনুলোধ শান্তর!

উইজডেনের ‘লিডিং ক্রিকেটার’ কামিন্স ও ব্রান্ট

বেঙ্গালুরুর একাদশে না থাকার রহস্য ভাঙলেন ম্যাক্সওয়েল

তাসকিনের বিশ্রাম ও আইপিএল খেলতে না দেওয়া নিয়ে যা বলছে বিসিবি

বাংলাদেশে সিরিজের জন্য দল ঘোষণা ভারতের, দলে দুই নতুন মুখ

আইপিএলের জন্য মুস্তাফিজের ছুটি বাড়াল বিসিবি

২০২৬ বিশ্বকাপ খেলবেন কি মেসি, যা জানালেন আর্জেন্টিনার কোচ

মুস্তাফিজের দুর্দান্ত ক্যাচের প্রশংসায় অ্যাডাম গিলক্রিস্ট

এই বিভাগের সব খবর

শিরোনাম :