রাজশাহীতে মেট্রোপলিটন পুলিশ কমিশনারের সঙ্গে আরএমপির চুক্তি

রাজশাহী ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ জুন ২০২৩, ১৪:৪১ | প্রকাশিত : ১৪ জুন ২০২৩, ১৪:৩৩

রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনারের সঙ্গে আরএমপির চারটি অপরাধ বিভাগের মধ্যে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিআর) ২০২৩-২০২৪ স্বাক্ষরিত হয়।

বুধবার সকাল ১০টায় রাজশাহী মেট্রোপলিটন পুলিশ সদর দপ্তরে অপরাধ বিভাগসমূহের সঙ্গে পুলিশ কমিশনার আরএমপির এই চুক্তি স্বাক্ষর হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আরএমপির পুলিশ কমিশনার আনিসুর রহমান বিপিএম, পিপিএম (বার)।

এ সময় পুলিশ কমিশনার রাজশাহী মেট্রোপলিটন পুলিশের চারটি অপরাধ বিভাগ বোয়ালিয়া, মতিহার, শাহমখদুম, কাশিয়াডাঙ্গার সঙ্গে আরএমপির বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

অপরাধ বিভাগসমূহের পক্ষে স্বাক্ষর করেন- বোয়ালিয়া জোনের উপ-পুলিশ কমিশনার সাইফউদ্দীন শাহীন, মতিহার জোনের উপ-পুলিশ কমিশনার মধুসূদন রায়, শাহমুখদুম জোনের উপ-পুলিশ কমিশনার নূর আলম সিদ্দিকী এবং কাশিয়াডাঙ্গা জোনের উপ-পুলিশ কমিশনার বিভূতি ভুষন ব্যানার্জী।

এ চুক্তির ফলে প্রাতিষ্ঠানিক দক্ষতা বৃদ্ধি, স্বচ্ছতা ও জবাবদিহিতা জোরদার করা, সুশাসন সংহতকরণ এবং সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চিতকরণের মাধ্যমে রূপকল্প-২০৪১-এর যথাযথ বাস্তবায়ন করা।

এ চুক্তিতে ৪টি অপরাধ বিভাগের কৌশলগত উদ্দেশ্যেসমূহ এসব কৌশলগত উদ্দেশ্যে অর্জনের জন্য গৃহিত কার্যক্রম এবং এসব কার্যক্রমের ফলাফল পরিমাপের কর্মসম্পাদন সূচক ও লক্ষ্য মাত্রাসমূহ উল্লেখ রয়েছে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- ট্রাফিক অ্যান্ড ডিবির অতিরিক্ত পুলিশ কমিশনার সামসুন নাহার, ডিবির উপ-পুলিশ কমিশনার আল মামুন এবং বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিআর) এর ফোকাল পয়েন্ট কর্মকর্তা অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (সদর) সালমা সুলতানা আলমসহ আরএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

(ঢাকাটাইমস/১৪জুন/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :