স্টোকসকে ওয়ানডে ক্রিকেটে ফেরাতে চায় ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৩ আগস্ট ২০২৩, ২০:৫২

অবসরে যাওয়া বেন স্টোকসকে ওয়ানডে ক্রিকেটে ফেরাতে চায় ইংল্যান্ড। এমন ইঙ্গিত দিয়ে দলের প্রধান কোচ ম্যাথু মট জানিয়েছেন আগামী ওয়ানডে বিশ্বকাপে অলরাউন্ডার বেন স্টোকসেকে খেলার জন্য অনুরোধ করবেন ইংল্যান্ড অধিনায়ক জশ বাটলার।

২০২২ সালের জুলাইয়ে ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নেন স্টোকস। এরপর টেস্ট ও টি-টোয়েন্টিতে মনোযোগী হন তিনি। স্টোকস জানিয়েছিলেন, একত্রে তিন ফরম্যাটে খেলতে অস্বস্তিবোধ করছেন। কিন্তু স্টোকস একজন বড় ম্যাচের খেলোয়াড়। গত ওয়ানডে বিশ্বকাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপে সেই প্রমাণ দিয়েছেন তিনি। এজন্য ভারতের মাটিতে আগামী ওয়ানডে বিশ^কাপে স্টোকসকে দলে চায় ইংল্যান্ড।

বৃটিশ সংবাদ মাধ্যম ডেইলি মেইলকে কোচ মট জানান, স্টোকসের সঙ্গে আলোচনা করবেন অধিনায়ক বাটলার। স্টোকস বোলিং না করলেও, বিশেষজ্ঞ ব্যাটার হিসেবেই তাকে দলে চান।

মট বলেন, ‘সম্ভবত এই যোগাযোগের নেতৃত্ব দেবেন বাটলার। কিন্তু বেনের সঙ্গে আমাদের সবারই সরাসরি কথা হয়। আমরা দেখবো সে আগ্রহী কিনা। সে কি করবে এ ব্যাপারে এখনও স্পষ্ট কোন ধারণা আমাদের নেই। আমরা এখনও আশাবাদী। আমি সবসময় বলেছি, তার বোলিং আমাদের জন্য বোনাস। তবে শুধুমাত্র ব্যাট হাতে কিংবা মাঠে সে কি করতে পারে সেটা লক্ষ্য করুণ।’

ইংল্যান্ডের হয়ে ১০৫ ওয়ানডেতে ৩টি সেঞ্চুরি ও ২১টি হাফ-সেঞ্চুরিতে ২৯২৪ রান করেছেন স্টোকস। বল হাতে ৭৪টি উইকেট নেন তিনি। অ্যাশেজে ব্যাট হাতে দারুন ছন্দে ছিলেন স্টোকস। পাঁচ টেস্টে ১টি সেঞ্চুরি ও ২টি হাফ-সেঞ্চুরিতে ৪০৫ রান করেন এই বাঁ-হাতি ব্যাটার। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ ২-২এ ড্রর পেছনে বড় অবদান ছিলো স্টোকসের।

(ঢাকাটাইমস/১৩আগস্ট/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :