‘হতাশায় নিমজ্জিত হয়ে বিএনপি নেতারা আবোল-তাবোল বকছে’

সাভার (ঢাকা) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ অক্টোবর ২০২৩, ২০:২৮

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন বিএনপি নেতারা হতাশায় নিমজ্জিত হয়ে এখন আবোল-তাবোল বকছে। বিএনপির অনেক নেতা বহুবার বলেছেন এই ডিসেম্বরে ক্ষমতায় আসবে কেউ বলেছে পহেলা জানুয়ারি থেকে রাষ্ট্র চালাবে তারেক রহমান, কেউ বলেছে খালেদা জিয়া দুই সপ্তাহের মধ্যে বেরিয়ে আসবেন এগুলো হচ্ছে হতাশায় এলোমেলো কথা বলার পরিচয়।

বৃহস্পতিবার বিকালে সাভারের বিসিএস লাইভস্টক একাডেমির ডরমেটরি ভবনের ভিত্তিপ্রস্তর ও ডেইরি উন্নয়ন বোর্ডের নামফলক উদ্বোধনের পর সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

প্রাণিসম্পদমন্ত্রী বলেন, আওয়ামী লীগ হলো মাটি ও মানুষের দল। আওয়ামী লীগকে হুমকি দিয়ে হালুয়া-রুটির লোভে কতগুলো লোক একত্র হওয়ার নাম হলো বিএনপি। এদের মধ্যে কেউ মুসলিম লীগার, কেউ স্বাধীনতা বিরোধী, কেউ চাইনিজ পন্থি, কেউ অতি জাসদ, কেউ অতি বাম এরা মিলে একটা দল করেছে তো। ২০১৩/১৪ তে অগ্নিসন্ত্রাস ও পেট্রোল সন্ত্রাস করে তাদের ইমেজ এতো সংকটে পড়েছে যে সেখান থেকে আর বের হতে পারছে না। লোকজনে বলে মা দুর্নীতির দায়ে কারাদণ্ডপ্রাপ্ত আর ছেলে খুন এবং দুর্নীতির দায়ে কারাদণ্ডপ্রাপ্ত। ভাড়ায় ড. কামালকে নিয়েছিল এখন ড. কামালও তাদের সঙ্গে নেই। বিএনপির নিজস্ব কোনো নেতৃত্বই নাই।

২৮ অক্টোবর বিএনপির কঠোর আন্দোলনের কর্মসূচির ব্যাপারে শ ম রেজাউল করিম বলেন, এ জাতীয় হুংকারে আওয়ামী লীগ বিচলিত নয়। ২৮ তারিখ কেন নির্বাচনের আগের দিন পর্যন্ত সাংবিধানিকভাবে শেখ হাসিনা রাষ্ট্রক্ষমতায় থাকবে এবং গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচন হবে। যারা ভোট পাবেন তারা সরকার পরিচালনা করবেন। শেখ হাসিনা সরকার আইনের বাইরে কিছু করবে না। দেশের সর্বোচ্চ আইন সংবিধান। সংবিধানে বলা হয়েছে একটি নির্বাচিত সরকার আরেকটি নির্বাচিত সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করবে। এর মাঝখানে আর কোনো সুযোগ নাই এটি আমাদের সর্বোচ্চ আদালতে বলে দেওয়া হয়েছে।

বিএনপির তত্ত্বাবধায়ক সরকারের দাবি ও বৈদেশিক চাপ প্রসঙ্গে প্রাণিসম্পদমন্ত্রী বলেন, ওনারা মামা বাড়ির আবদার করলে তো আর হবে না। আইনে যেটা নাই নিশ্চয়ই সেটা গ্রহণ করা যাবে না। ১৯৭০ সালে মাওলানা ভাষানীর নেতৃত্বাধীন জোট নির্বাচনে আসে নাই, তাতে কিন্তু মানুষ ভোট দিতে বসে থাকেনি। অসংখ্য দল নির্বাচনে অংশগ্রহণ করার জন্য বসে আছে। বিএনপিরও অনেক নেতারা নির্বাচনে আসবে সময় আসুক দেখবেন। ১৯৭১ সালে আমাদের মহান মুক্তিযুদ্ধে দেশ যাতে জন্ম নিতে না পারে সেসময় যারা বিরোধিতা করেছে, তারা সারাজীবনই করবে। এই চাপের কাছে শেখ হাসিনা সরকার কখনোই মাথা নত করবে না। এটাকে আমরা পাত্তাই দিচ্ছি না।

মৎস্য ও প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. মো. এমদাদুল হক তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব ড. নাহিদ রশীদসহ বিসিএস লাইভস্টক একাডেমির কর্মকর্তাবৃন্দ।

(ঢাকাটাইমস/১৯ অক্টোবর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :