শনিবার থেকে পেছনে যাওয়ার সুযোগ নেই: নূর

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৭ অক্টোবর ২০২৩, ২৩:৪৬

গণঅধিকার পরিষদের একাংশের সভাপতি নূরুল হক নূর বলেছেন, আগামীকাল শনিবার থেকে চূড়ান্ত লড়াইয়ের শুরু হবে। সেই লড়াইয়ে পেছনে যাওয়ার সুযোগ নেই। আপনারা (প্রশাসন) জনগণের বিরুদ্ধে দাঁড়াবেন না, জনগণের পাশে থাকুন। তিনি বলেন, বিএনপিসহ বিরোধী দলগুলোর শনিবারের মহাসমাবেশে যোগ দিয়ে আওয়ামী লীগ সরকারের হাত থেকে দেশকে রক্ষা করতে বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে ইতোমধ্যে লাখ লাখ মানুষ ঢাকায় এসে পড়েছে।

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর বিজয়নগর পানির ট্যাঙ্কির মোড়ে গণঅধিকার পরিষদের এক মিছিলপরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে সভাপতির বক্তব্যে এ কথা জানান তিনি।

এর আগে ২৮ অক্টোবরের মহাসমাবেশকে স্বাগত জানিয়ে গণঅধিকার পরিষদ (নুর) মিছিল করে। মিছিলটি বিজয়নগর পানির ট্যাঙ্কির মোড় থেকে শুরু হয়ে নাইটিংগেল মোড়, পল্টন মোড় ঘুরে আবার পানির ট্যাঙ্কির মোড়ে এসে শেষ হয়।

নুরুল হক নুর বলেন, গণতন্ত্র ও ভোটাধিকার পুনরুদ্ধারে বিএনপি, গণঅধিকার পরিষদসহ বিরোধী রাজনৈতিক দলসমূহ আগামীকাল শনিবার ঢাকায় মহাসমাবেশ ডেকেছে। সরকার আতঙ্কিত হয়ে রাস্তায়, সিএনজি, বাসে মানুষের মোবাইল চেক করছে, হয়রানি-নাজেহাল করে গণগ্রেপ্তার করছে। আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে স্পষ্ট করে বলতে চাই- হামলা, গ্রেপ্তার করে হুমকি দিয়ে পতন ঠেকানো যাবে না। আওয়ামী লীগের পতন ঘণ্টা বেজে উঠেছে। বাংলাদেশের মানুষ আজ তার ভোটের অধিকারের দাবিতে রাস্তায় নেমেছে, গণতন্ত্র পুনরুদ্ধারে রাস্তায় নেমেছে। আওয়ামী বাকশালীদের হাত থেকে গণতন্ত্র মুক্তির জন্য, দেশের অস্তিত্ব রক্ষায় তারা রাস্তায় নেমে এসেছে। দুর্নীতিবাজ আওয়ামী লীগ সরকারের হাত থেকে দেশকে রক্ষা করতে বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে ইতোমধ্যে লাখ লাখ মানুষ ঢাকায় এসে পড়েছে।

প্রশাসনের উদ্দেশে নুর বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারে ফ্যাসিবাদ বনাম জনগণের যে লড়াই শুরু হয়েছে- সেখানে আপনারা ফ্যাসিবাদের পক্ষে দাঁড়াবেন না, জনগণের পাশে থাকুন, আপনাদেরও মঙ্গল হবে। দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার আন্দোলনে জনগণ আওয়ামী ফ্যাসিবাদকে পরাজিত করবে। আপনারা যদি জনগণের বিরুদ্ধে দাঁড়ান, তাহলে আপনাদের পরিণতি ভালো হবে না। জনগণের ওপর টিয়ারগ্যাস, গুলি ছুড়লে তারা প্রতিরোধ গড়ে তুলবে। আমরা দেশের অস্তিত্ব টিকিয়ে রাখতে ফ্যাসিবাদের বিরুদ্ধে রাজপথে লড়াই নেমেছি।

দলটির এই অংশের সাধারণ সম্পাদক মো. রাশেদ খান বলেন, ‘২৮ তারিখের সমাবেশকে কেন্দ্র করে সরকার ভয়-ভীতি দেখাতে শুরু করেছে। কিন্তু সমস্ত ভয়-ভীতি উপেক্ষা করে ইতোমধ্যে জনগণ ঢাকায় ঢুকে পড়েছে। কোনো ষড়যন্ত্র করে আন্দোলন থামানো যাবে না। আন্দোলনের মাধ্যমেই রাজপথে ফয়সালা হবে। কোনভাবেই এই সরকার আর ক্ষমতায় থাকতে পারবে না।’

গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদের সদস্য আবু হানিফ সমাবেশ সঞ্চালনা করেন। সমাবেশে নুর, রাশেদ, আবু হানিফ ছাড়াও গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদের সদস্য ফাতিমা তাসনিম, হানিফ খান সজিব, শহিদুল ইসলাম ফাহিম, জসিম উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক রবিউল ইসলাম, আনিসুর রহমান মুন্না, ডলি আক্তারসহ কেন্দ্রীয় ও মহানগরের নেতারা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৭অক্টোবর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :