প্রয়াত টলিউড পরিচালক গৌতম হালদার

বিনোদন ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৩ নভেম্বর ২০২৩, ১৫:৩৭

না ফেরার দেশে পাড়ি দিলেন টলিউড পরিচালক ও নাট্য ব্যক্তিত্ব গৌতম হালদার। শুক্রবার হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন তিনি। বয়স হয়েছিল ৮০ বছর। পরিবার জানিয়েছে, শুক্রবার সকালে হঠাৎই তিনি অসুস্থ বোধ করায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। মৃত্যু হয় রাস্তাতেই।

পরিচালক গৌতম হালদারের হাত ধরেই রুপালি পর্দায় পা রেখেছিলেন বলিউডের ‘ডার্টি পিকচার’ খ্যাত নায়িকা বিদ্যা বালান। সিনেমাটির নাম ‘ভালো থেকো’। সেখানে আরও ছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়, পরমব্রত চট্টোপাধ্যায়, দেবশঙ্কর হালদারের মতো টলিউড অভিনেতারাও।

২০০৩ সালে মুক্তি পেয়েছিল ‘ভালো থেকো’। সিনেমাটি সেরা সিনেমাটোগ্রাফি ও অডিওগ্রাফির জন্য জাতীয় পুরস্কার পেয়েছিল। পরে ২০১৯ সালে মুক্তি পেয়েছিল গৌতম হালদার পরিচালিত সিনেমা ‘নির্বাণ’। সেখানে মুখ্য় ভূমিকায় ছিলেন বলিউডের রাখি গুলজার।

তবে শুধু সিনেমা পরিচালনাই নয়, নাট্য ব্যক্তিত্ব হিসাবেও বিশেষ খ্যাতি ছিল গৌতম হালদারের। প্রায় ৮০টি নাটকের নির্দেশনা দিয়েছিলেন তিনি। সম্প্রতি তার নির্দেশনায় হয়েছিল রবীন্দ্রনাথ ঠাকুরের ‘রক্তকরবী’। যেখানে নন্দিনীর ভূমিকায় অভিনয় করেছিলেন চৈতি ঘোষাল।

পরিচালক গৌতম হালদারের মৃত্যুর খবরে এই অভিনেত্রী বলেন, ‘এখনো বিশ্বাস করতে পারছি না গৌতমদা নেই। উনি আমার শিক্ষক। গৌতমদা বলতেন ‘রক্তকরবী’ নানা দলের সঙ্গে হতে পারে, তবে নন্দনী একমাত্র তুমিই। এই কথাটা আমার কাছে বড় পাওনা। আমি শোকস্তব্ধ।’

(ঢাকা টাইমস/০৩নভেম্বর/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :