তফসিল ঘোষণা: বগুড়ায় লরিতে আগুন, ককটেল বিস্ফোরণ

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ নভেম্বর ২০২৩, ২৩:২১ | প্রকাশিত : ১৫ নভেম্বর ২০২৩, ২২:০৮

দ্বাদশ জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার পর বগুড়ায় ককটেল বিস্ফোরণ ও একটি কনটেইনারবাহী লরিতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

বুধবার রাতে বগুড়া শহরের মফিজ পাগলার মোড় ও বনানী এলাকায় এ নাশকতা ঘটে।

তফসিল ঘোষণার পরপরই জেলা যুবদল মশাল মিছিল করেছে। শহরে থমথমে অবস্থা বিরাজ করছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে শহরে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

বুধবার রাত সাড়ে ৮টায় বগুড়ার ঢাকা-রংপুর মহাসড়কে বনানী এলাকায় একটি কনটেইনারবাহী লরিতে আগুন দেয় দুর্বৃত্তরা। এতে লরির ইঞ্জিনের কিছু অংশ পুড়ে যায়। ওই এলাকায় তফসিলের বিরোধিতা করে একটি মশাল মিছিল বের করা হয়েছিল। ওই মিছিল থেকেই লরিটিকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপের পর আগুন ধরিয়ে দেওয়া হয়।

লরির চালক বদিউল আলম বলেন, লরিটি তামাক নেওয়ার জন্য চট্টগ্রাম থেকে রংপুরে যাচ্ছিল। ঘটনাস্থলে পৌঁছার পর শতাধিক লোকজন মশাল মিছিল নিয়ে আসছিল। এ সময় মিছিল থেকে লরিকে লক্ষ্য করে এলো-পাথারি ইট-পাটকেল নিক্ষেপ করা হয়। ভয়ে আমি গাড়ি থামাই। এ সময় কয়েকজন ব্যক্তি এসে কাপড় পেঁচানো লাঠি থেকে লরিতে আগুন ধরিয়ে দিয়ে পালিয়ে যান।

বগুড়া ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার শহিদুল ইসলাম জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আসার আগেই আগুন নেভানো হয়েছে। এতে কেউ হতহত হয়নি।

এদিকে, নির্বাচনি তফসিল ঘোষণার পরপরই বগুড়া শহরে ঝটিকা মিছিল ও ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে দুর্বৃত্তরা। বুধবার সন্ধ্যা সোয়া ৭টার দিকে শহরের মফিজ পাগলার মোড়ে এ ঘটনা ঘটে। প্রায় ৫০ থেকে ৬০ জন যুবক লাঠিসোটা নিয়ে মফিজ পাগলার মোড়ে একটি ঝটিকা মিছিল বের করে। এ সময় মিছিলটি মোড়ের ওপর এসে দুটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে সটকে পড়েন তারা। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হয়।

বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইহান ওলিউল্লাহ বলেন, ঘটনাস্থলে পুলিশের টিম পাঠানো হয়েছে। তারা বিষয়টি খতিয়ে দেখছে।

অন্যদিকে, রাত ৮টায় শহরের ঢাকা-বগুড়া মহাসড়কের ফুলদীঘি এলাকায় মশাল মিছিল করেছে জেলা যুবদল। এ সময় তারা ‘অবৈধ তফসিল মানি না, মানব না’সহ বিভিন্ন ধরনের স্লোগান দিতে থাকে।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) স্নিগ্ধ আখতার বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আমরা তৎপর আছি। শহর এবং মহাসড়কে আমাদের টহল জোরদার করা হয়েছে।

এদিকে, বগুড়ার পুলিশ সুপারের বাংলো এবং কার্যালয়ের গেটে ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে দুর্বৃত্তরা। বুধবার রাত ৯টায় এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করে বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) স্নিগ্ধ আখতার বলেন, মোটরসাইকেলে করে এসে ককটেল মেরে পালিয়ে গেছে দুর্বৃত্তরা।

(ঢাকাটাইমস/১৫ নভেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :