বরিশাল-৬: এমপি হতে চেয়ারম্যানের পদ ছাড়লেন চুন্নু

বরিশাল ব্যুরো, ঢাকা টাইমস
| আপডেট : ২৯ নভেম্বর ২০২৩, ১৭:০১ | প্রকাশিত : ২৯ নভেম্বর ২০২৩, ১৬:১০

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-৬ (বাকেরগঞ্জ) আসনে প্রার্থী হতে বাকেরগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেছেন শামসুল আলম চুন্নু।

বুধবার সকালে বিষয়টি তিনি নিজেই ঢাকা টাইমসকে নিশ্চিত করেছেন।

চুন্নু জানান, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিবের কাছে উপজেলা চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগের পত্রটি দেওয়া হয়েছে। রিসিভ করিয়ে অনুলিপি বরিশালের বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে।

নির্বাচনে অংশ নিতে আজ মনোনয়নপত্র সংগ্রহ করবেন এবং আগামীকাল বৃহস্পতিবার তা জমা দেবেন বলে জানিয়েছেন তিনি।

শামসুল আলম চুন্নু বলেন, আমি আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে দীর্ঘদিন ধরে জড়িত। একযুগেরও বেশি সময় ধরে উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদে থাকার পাশাপাশি দুইবার বিপুল ভোটে এবং একবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছি। জনপ্রিয়তা না থাকলে এটা সম্ভব হতো না।

স্থানীয় জনগণ ও নেতাকর্মীদের কারণেই সংসদ নির্বাচনে প্রার্থী হচ্ছেন জানিয়ে চুন্নু বলেন, জনপ্রিয়তার কারণে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চেয়েছিলাম। কিন্তু কোনো না কোনো কারণে তা পাইনি। অন্য একজনকে দেওয়া হয়েছে। তবে জননেত্রী শেখ হাসিনা বলেছেন, নির্বাচনকে প্রতিদ্বন্দ্বিতামূলক করতে। আর এক্ষেত্রে দলের মধ্যে যাদের জনপ্রিয়তা রয়েছে তারাও ইচ্ছে করলে নির্বাচনে দাঁড়াতে পারবেন। এ কারণে আমি বরিশাল-৬ আসন থেকে নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

এতে নৌকার প্রার্থীর অবস্থান ও দলের অভ্যন্তরে কোনো বিভেদ সৃষ্টি হবে কি না জানতে চাইলে তিনি বলেন, যিনি আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন তার তো স্থানীয় নেতাকর্মীর সঙ্গে কোনো যোগাযোগই নেই। সেক্ষেত্রে তিনিই এটি ভালো বলতে পারবেন।

উল্লেখ্য, বরিশাল-৬ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আব্দুল হাফিজ মল্লিকসহ এ পর্যন্ত ১১ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

(ঢাকা টাইমস/২৯নভেম্বর/পিএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :