আজ রাতেই নিউজিল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়ছে টাইগাররা

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০৯ ডিসেম্বর ২০২৩, ১৬:৫২ | প্রকাশিত : ০৯ ডিসেম্বর ২০২৩, ১৬:২৯

চার দিনেই শেষ হয়ে গেলো বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার ঢাকা টেস্ট। যেখানে বাংলাদেশকে ৪ উইকেটে হারিয়ে দুই ম্যাচের টেস্ট সিরিজে ১-১ এ সমতা আনলো নিউজিল্যান্ড। সিলেট টেস্টের পর ঢাকা টেস্টেও জয়ের সম্ভাবনা তৈরি করে বাংলাদেশ। ৬৯ রানের কিউইদের ৬ উইকেট তুলে নেয় টাইগার বোলাররা। কিন্তু সপ্তম উইকেটে মিচেল স্যান্টনার ও গ্লেন ফিলিপসের ৭০ রানের জুটিতে ৪ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে নিউজিল্যান্ড।

এদিকে নিউজিল্যান্ডের মাটিতে ওয়ানডে ও টি-টোয়েন্টে সিরিজ খেলতে আজ শনিবার রাতেই দেশ ছাড়ছে বাংলাদেশ ক্রিকেট দল। রাত ১১টা ৫৫ মিনিটের ফ্লাইটে দেশ ছাড়বেন তারা। আজ প্রথম বহরে যাচ্ছেন টেস্ট দলের বাইরে থাকা ক্রিকেটাররা।

এনামুল হক বিজয়, রাকিবুল হাসান, তানজিদ তামিমরা যাচ্ছেন এই বহরেই। এদিকে মুশফিকুর রহিম, অধিনায়ক নাজমুল হোসেন শান্তরা যাবেন ১১ ডিসেম্বর সোমবার রাত ১১টা ৫৫ মিনিটের ফ্লাইটে। কিউইদের বিপক্ষে অ্যাওয়ে সিরিজে যে সাকিব আল হাসান থাকবেন না, সেটি আগেই জানা গিয়েছিল। এবার তা আরেকবার নিশ্চিত হলো বিসিবির এই দল ঘোষণার পর। আসন্ন সিরিজের দুই ফরম্যাটেই টাইগারদের অধিনায়ক করা হয়েছে নাজমুল হোসেন শান্তকে। যিনি বর্তমানে চলমান টেস্ট সিরিজেও নেতৃত্ব দিচ্ছেন।

অন্যদিকে, চলতি টেস্ট সিরিজে ছুটিতে থাকা লিটন দাস রঙিন পোশাকের দলে ফিরছেন। পারিবারিক কারণে তিনি লম্বা সময়ের জন্য ছুটি চাইলেও বিসিবি তাকে এক মাসের ছুটি দেয়। এছাড়া আসন্ন সিরিজের ওয়ানডে দলে ফেরানো হয়েছে বিশ্বকাপে না থাকা আফিফ হোসেন ধ্রুব, রিশাদ হোসেনকে। এক্ষেত্রে প্রথমবারের মতো ডাক পেয়েছেন অনূর্ধ্ব-১৯ দল ও ইমাজিং দলের হয়ে খেলা স্পিনার রাকিবুল হাসান।

এই সফরে আগামী ১৭ ডিসেম্বর নেলসনে প্রথম ওয়ানডে ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি বাংলাদেশ। এরপর ২০ ও ২৪ ডিসেম্বর অনুষ্ঠিত হবে দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে ম্যাচ। প্রথম টি-টোয়েন্টি নেপিয়ারে হবে ২৭ ডিসেম্বর। এরপর যথাক্রমে ২৯ ও ৩১ ডিসেম্বর হবে দ্বিতীয় এবং তৃতীয় টি-টোয়েন্টি।

বাংলাদেশের ওয়ানডে স্কোয়াড

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, এনামুল হক বিজয়, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ (সহ-অধিনায়ক), মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, হাসান মাহমুদ, রিশাদ হোসাইন, রাকিবুল হাসান।

টি-টোয়েন্টি স্কোয়াড

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন কুমার দাস, রনি তালুকদার, তাওহিদ হৃদয়, শামীম হোসেন পাটোয়ারী, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, মেহেদি হাসান মিরাজ (সহ-অধিনায়ক), শেখ মেহেদি হাসান, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, রিশাদ হোসাইন, তানভীর ইসলাম, তানজিক হাসান সাকিব।

(ঢাকাটাইমস/০৯ডিসেম্বর/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :