আইসিসির মাসসেরা ক্রিকেটার শামার জোসেফ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৩২

ক্যারিয়ার শুরুর মাসেই আইসিসির মাসসেরা ক্রিকেটারের খেতাব জিতে নিলেন উইন্ডিজ পেসার শামার জোসেফ। স্বপ্নের মতো অভিষেকে বিশ্ব ক্রিকেটের সব আলো কেড়ে নিয়েছিলেন তিনি। অস্ট্রেলিয়ার বিপক্ষে ঐতিহাসিক জয়ের নায়ক এবার আইসিসির মাসসেরা ক্রিকেটার নির্বাচিত হলেন। জানুয়ারি মাসের সেরা ক্রিকেটারের দৌড়ে তিনি পেছনে ফেলেছেন ইংল্যান্ডের ব্যাটার ওলি পোপ ও অস্ট্রেলিয়ান পেসার জশ হ্যাজলউডকে।

গায়ানার প্রত্যন্ত গ্রাম থেকে উঠে আসা ২৪ বছরের এ পেসারের অভিষেক হয় অস্ট্রেলিয়া সিরিজে। অভিষেকের প্রথম বলেই স্টিভেন স্মিথের উইকেট নিয়ে শুরু হয় তার ফেইরিটেল যাত্রা। ওই ইনিংসেই পাঁচ উইকেট শিকার করেন তিনি। দ্বিতীয় টেস্টে পায়ে ব্যাথানাশক ইনজেকশন নিয়ে বোলিং করতে নেমে বিধ্বংসী স্পেলে ৭ উইকেট নিয়ে উইন্ডিজকে এনে দেন অবিস্মরণীয় জয়। তার বীরত্বে ধারাভাষ্য কক্ষে থাকা কিংবদন্তি ব্রায়ান লারা, কার্ল হুপাররা অশ্রুসিক্ত হয়ে যান।

মাসসেরা হয়ে শামার বলেন, ‘এ পুরস্কার জিতে আমি অত্যন্ত আনন্দিত। বিশ্বমঞ্চে এমন স্বীকৃতি আমার জন্যে বিশেষ কিছু। আমার দলের সবার প্রতি আমি কৃতজ্ঞ। আমি একা হয়তো পুরস্কার গ্রহণ করবো কিন্তু এর দাবিদার আমাদের পুরো দল।’

জানুয়ারি মাসে নারীদের মাসসেরার খেতাব জিতেছেন আয়ারল্যান্ডের অ্যামি হান্টার। গতমাসে জিম্বাবুয়ের সঙ্গে টি-টোয়েন্টি সিরিজ জেতার পথে তার ব্যাটিং ইনিংসগুলোর সুবাদে এ স্বীকৃতি পান হান্টার। পেছনে ফেলেন অস্ট্রেলিয়ার বেথ মুনি ও অ্যালিসা হিলিকে।

(ঢাকাটাইমস/১৩ ফেব্রুয়ারি/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :