রশীদের অলরাউন্ড নৈপুণ্যে এগিয়ে গেল আফগানিস্তান

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ মার্চ ২০১৯, ২১:২৬

আয়ারল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের চতুর্থ ম্যাচে বড় জয় পেয়েছে আফগানিস্তান। শুক্রবার রশীদ খানের অলরাউন্ড নৈপুণ্যে আইরিশদের ১০৯ রানে হারিয়েছে আফগানরা। এই জয়ের ফলে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল আফগানিস্তান। সিরিজের দ্বিতীয় ম্যাচটি পরিত্যক্ত হয়েছিল।

ভারতের দেহরাদুনে অনুষ্ঠিত ম্যাচটিতে আফগানিস্তানের দেয়া ২২৪ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ৩৫.৩ ওভারে ১১৪ রানে অলআউট হয় আয়ারল্যান্ড। দলের পক্ষে সর্বোচ্চ ২৬ রান করেন কেভিন ও’ব্রাইন। আফগানিস্তানের বোলারদের মধ্যে আফতাব আলম ৪টি, রশীদ খান ২টি, মুজিব উর রহমান ২টি, মোহাম্মদ নবী ১টি ও গুলবদিন নাইব ১টি করে উইকেট শিকার করেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ৪৯.১ ওভারে ২২৩ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায় আফগানিস্তান। দলের পক্ষে আসঘার স্টানিকজাই ৫৪, মোহাম্মদ নবী ৬৪ ও রশীদ খান ৫২ রান করেন। দলীয় ১৩১ রানে সাত উইকেট পড়ে যাওয়ার পর অষ্টম উইকেট জুটিতে ৮৬ রানের পার্টনারশিপ গড়েন মোহাম্মদ নবী ও রশীদ খান। আয়ারল্যান্ডের পক্ষে টিম মুরতাঘ ১টি, অ্যান্ডি ম্যাকব্রাইন ২টি, জর্জ ডকরেল ১টি, বয়েড র‌্যানকিন ২টি ও ক্যামেরন-ডো ৩টি করে উইকেট শিকার করেন। ম্যাচ সেরা হন আফগানিস্তানের রশীদ খান।

সংক্ষিপ্ত স্কোর

ফল: ১০৯ রানে জয়ী আফগানিস্তান।

আফগানিস্তান ইনিংস: ২২৩ (৪৯.১ ওভার)

(আসঘার আফগান ৫৪, মোহাম্মদ নবী ৬৪, রশীদ খান ৫২; টিম মুরতাঘ ১/৪৯, অ্যান্ডি ম্যাকব্রাইন ২/৩৭, জর্জ ডকরেল ১/৫৫, বয়েড র‌্যানকিন ২/৫০, ক্যামেরন ডো ৩/৩২)।

আয়ারল্যান্ড ইনিংস: ১১৪ (৩৫.৩ ওভার)

(উইলিয়াম পোর্টারফিল্ড ২১, সিমি সিং ২০, কেভিন ও’ব্রাইন ২৬; মুজিব উর রহমান ২/২৬, আফতাব আলম ৪/২৫, গুলবদিন নাইব ১/২১, মোহাম্মদ নবী ১/১৮, রশীদ খান ২/২২)।

ম্যাচ সেরা: রশীদ খান (আফগানিস্তান)।

(ঢাকাটাইমস/৮ মার্চ/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :