রমজানের আগে নতুন মোড়কে বিপুল পচা খেজুর জব্দ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ এপ্রিল ২০১৯, ২২:০৫ | প্রকাশিত : ২৩ এপ্রিল ২০১৯, ১৮:০৫

পবিত্র রমজানে মুসলমানদের ইফতারের অন্যতম অনুসঙ্গ খেজুর। যে কারণে বছরের অন্যান্য সময়ের তুলনায় এই মাসে খেজুরের চাহিদা থাকে ব্যাপক। আর এই চাহিদার কথা মাথায় রেখে এক শ্রেণির অসাধু ব্যবসায়ী মেয়াদোত্তীর্ণ ও পচা খেজুর নতুন মোড়কে ভরে বাজারজাত করছে।

মঙ্গলবার দুপুরে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ানের (র‌্যাব) অভিযানে রাজধানীর বাদামতলীতে বিপুল পরিমাণ মেয়াদোত্তীর্ণ ও মানহীন খেজুর জব্দ করা হয়।

বিএসটিআই ও র‌্যাব-৩ এর সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।

র‌্যাব কর্মকর্তা বলেন, সামনে পবিত্র রমজান মাস। এই মাসে দেশে বিপুল পরিমাণ খেজুরের চাহিদা থাকে। কারণ খেজুর হচ্ছে ইফতারের মূল উপাদানের অংশ। এ সুযোগটাই নিচ্ছে অসাধু ব্যবসায়ীরা। বাজারজাত করছে পচা ও মানহীন খেজুর।

র‌্যাবের ম্যাজিস্ট্রেট বলেন, বাদামতলী আড়তে এসে দেখা গেছে, বিক্রির উদ্দেশ্যে বিপুল পরিমাণ পচা ও মেয়াদোত্তীর্ণ খেজুর মজুদ করা হয়েছে। মানহীন এসব খেজুর প্যাকেটে ভরে নতুন করে মেয়াদের ট্যাগ লাগানো হচ্ছে। তারা নিজেরাই ট্যাগ বানিয়ে নিজেদের মতো করে মেয়াদের তারিখ বসিয়ে বাজারজাত করছে। এখন পর্যন্ত বিপুল পরিমাণ পচা ও মেয়াদোত্তীর্ণ খেজুর জব্দ করা হয়েছে।

তবে কী পরিমাণ খেজুর জব্দ করা হয়েছে এবং কত অংকের টাকা জরিমানা করা হয়েছে তা বলেননি এই কর্মকর্তা।

(ঢাকাটাইমস/২৩এপ্রিল/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :