অতিরিক্ত ভাড়া নেয়ায় তিন বাসের জরিমানা

বরিশাল ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ জুন ২০২০, ২২:২৭

বরিশালে দূরপাল্লার বাসে স্বাস্থ্যবিধি অমান্য ও অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে তিনটি পরিবহন এবং এক যাত্রীকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার জেলা প্রশাসের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করেন।

জেলা প্রশাসনের মিডিয়া সেল সূত্রে জানা গেছে, চট্টগ্রাম অভিমুখী এসএ পরিবহন, অন্তরা পরিবহন এবং ঢাকা অভিমুখী দিদার ট্রাভেলস নামক তিনটি বাসের বেশ কয়েকজন যাত্রী নির্ধারিত ভাড়ার দ্বিগুণ/তিন গুণ ভাড়া আদায়ের অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালত অভিযানে গিয়ে দেখতে পায় বাসগুলো ৫ থেকে ৭শ টাকার ভাড়া দেড়হাজার থেকে ১ হাজার ৬শ টাকা করে নিচ্ছে। অভিযোগ স্বীকার করে বাস সুপারভাইজার ও চালক এ জন্য মালিকপক্ষকে দায়ী করেন। এমন অপরাধে পরিবহন তিনটিকে মোট ২০ হাজার টাকা জরিমানা করে তা আদায় করেন। এছাড়া অভিযানে স্বাস্থ্যবিধি না মানায় র‌্যাব- ৮ এর সদস্যদের সহযোগিতায় এক যাত্রীকে ৫০০ টাকা জরিমানা করা হয়।

অপরদিকে, ঢাকা ও চট্টগ্রামমুখী বেশ কয়েকটি বাস থামিয়ে স্বাস্থ্যবিধি পরিপালন ও ভাড়া তালিকা অনুযায়ী নির্ধারিত ভাড়া নেওয়া হচ্ছে কিনা তা পরিদর্শন করা হয়।

অভিযান শেষে নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, জনস্বার্থে বরিশাল জেলা প্রশাসনের পক্ষ থেকে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

(ঢাকাটাইমস/৪জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :