কলেজ অধ্যক্ষের বিরুদ্ধে আত্মসাতের অভিযোগ, দুদকের অভিযান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ অক্টোবর ২০২১, ১৯:২২

কলেজ ফান্ডের অর্থ আত্মসাতের অভিযোগে হবিগঞ্জের নবীগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ মো. সফর আলীর বিরুদ্ধে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন-দুদক।

অর্থ আত্মসাতের অভিযোগের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার সকালে কমিশনের সমন্বিত জেলা কার্যালয় হবিগঞ্জের সহকারী পরিচালক মো. এরশাদ মিয়ার নেতৃত্বে একটি টিম নবীগঞ্জ সরকারি কলেজে অভিযান চালায়।

জানা যায়, কলেজটির অধ্যক্ষ সফর আলী কলেজ ফান্ডের বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ করেন। মূলত ভুয়া বিল ভাউচার ব্যবহার করে কলেজ ফান্ডের অর্থ উত্তোলনের মাধ্যমে আত্মসাৎ করতেন বলে তার বিরুদ্ধে অভিযোগ করা হয়।

দুদক জনসংযোগ সূত্রে জানা যায়, অভিযানের সময় দুদকের এনফোর্সমেন্ট টিম সরেজমিনে কলেজে পরিদর্শন করেন। অভিযানের সময় সংশ্লিষ্টদের বক্তব্য রেকর্ড করেন। এছাড়া অভিযানের সময় দুদক টিম অর্থ আত্মসাৎ সম্পর্কিত নথিপত্র দ্রুত সরবরাহ জন্য কলেজ অধ্যক্ষসহ অভিযুক্তদের নির্দেশনা দেন।

এই ঘটনায় নবীগঞ্জের সহকারী কমিশনার ভূমিকে (এসি ল্যান্ড) প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা করার কথাও জানায় দুদকের জনংযোগ বিভাগ। এছাড়া কলেজের সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বক্তব্য গ্রহণ করেছে এনফোর্সমেন্ট টিম।

দুদকের অভিযান পরিচালনাকারী টিমের এক সদস্য ঢাকা টাইমসকে জানান, অধ্যক্ষের অর্থ আত্মসাতের প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। এখন তদন্ত কমিটি প্রতিবেদন দাখিল করলে পুরো সুপারিশ তৈরি করে কমিশন বরাবর দাখিল করবে এনফোর্সমেন্ট টিম।

(ঢাকাটাইমস/১৪অক্টোবর/এসআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :