পোস্টার ছেঁড়া ও মাইক ভাঙচুরের অভিযোগ সাক্কুর

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ মে ২০২২, ১৩:৩২ | প্রকাশিত : ২৮ মে ২০২২, ১৩:২৭

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে গতকাল শুক্রবার প্রতীক বরাদ্দের পর থেকেই অনানুষ্ঠানিকভাবে প্রচারে নেমেছেন প্রার্থীদের কর্মী-সমর্থকরা। সে হিসাবে আজ প্রচারণার দ্বিতীয় দিন। এরই মধ্যে নির্বাচনী পোস্টার ছেঁড়া ও মাইক ভাঙচুরের অভিযোগ তুলেছেন স্বতন্ত্র মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কু।

আজ শনিবার বেলা সাড়ে ১১টার দিকে নগরীর নানুয়া দিঘিরপাড়ে নিজ বাসভবনের সামনে সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন সদ্য সাবেক মেয়র।

গতকাল নিজের পছন্দের টেবিল ঘড়ি প্রতীক বরাদ্দের পর কিছু সময় গণসংযোগ করলেও আজ আনুষ্ঠানিকভাবে প্রচারে নামলেন সাক্কু। শুরু করেছেন নিজ এলাকা ১২ নম্বর ওয়ার্ড দিয়ে।

এই ওয়ার্ডের নানুয়া দিঘির পাড়ে নিজ বাসভবনের নিচে সাংবাদিকদের সাবেক এই বিএনপি নেতা পোস্টার ছেঁড়া ও মাইক ভাঙচুরের অভিযোগ করলেও কারা এই কাজ করেছে, তা সুনির্দিষ্ট করে জানাননি।

গত দুবার বিএনপির টিকিটে প্রতিদ্বন্দ্বিতা করলেও এবার দল বর্তমান সরকারের অধীনে নির্বাচনে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নেয়। ফলে মনিরুল হক সাক্কু স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন। দলীয় সিদ্ধান্ত অমান্য করায় তাকে দল থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়।

এবারের নির্বাচনে মেয়র পদে পাঁচজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। অন্য চারজনের মধ্যে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের প্রার্থী আরফানুল হক রিফাত (নৌকা) আজ প্রচারণায় নামছেন না। পূর্বঘোষণা অনুযায়ী কাল রবিবার আনুষ্ঠানিকভাবে প্রচারণা শুরু করবেন।

অন্য তিন প্রার্থী হলেন বিএনপি থেকে বহিষ্কৃত আরেক স্বতন্ত্র প্রার্থী নিজাম উদ্দিন কায়সার (ঘোড়া প্রতীক), ইসলামী আন্দোলনের রাশেদুল ইসলাম (হাতপাখা) এবং নাগরিক ফোরামের প্রার্থী কামরুল আহসান (হরিণ)।

২৭টি ওয়ার্ড নিয়ে গঠিত কুমিল্লা সিটি করপোরেশনে প্রথম নির্বাচন হয় নির্দলীয়। সর্বশেষ নির্বাচনটি হয় দলীয় প্রতীকে। দুই নির্বাচনেই আওয়ামী লীগের প্রার্থীকে হারিয়ে মেয়র হন মনিরুল হক সাক্কু।

আগামী ১৫ জুন অনুষ্ঠেয় নির্বাচনে মোট ভোটার দুই লাখ ২৯ হাজার ৯১৮ জন। তাদের মধ্যে নারী ভোটার এক লাখ ১৭ হাজার ৯২ ও পুরুষ ভোটার এক লাখ ১২ হাজার ৮২৬ জন।

(ঢাকাটাইমস/২৮মে/কুপ্র/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :