সাত বছর পর র‌্যাবের জালে ধর্ষণ মামলার দণ্ডপ্রাপ্ত আসামি ধরা

শেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ মার্চ ২০২৩, ১৭:০২

শেরপুরে স্কুলছাত্রী অপহরণ ও ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি রানা মিয়া (৩৫) ওরফে অন্তরকে গাজীপুর থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৪। বৃহস্পতিবার বিকালে এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়।

গ্রেপ্তার রানা জেলার নকলা উপজেলার পূর্ব পাঠাকাটা গ্রামের বাসিন্দা। সে ওই এলাকার রইছ উদ্দিনের ছেলে।

ঘটনার পর থেকেই রানা ৭ বছর দেশের বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিল।

র‌্যাব-১৪ জানায়, ধর্ষণের শিকার স্কুলছাত্রীর বাবা প্রবাসী এবং মা মানসিক প্রতিবন্ধী। সেই সুবাদে তার বড় চাচা বাদশা মিয়া তাকে দেখাশোনাসহ লেখাপড়া করাতেন। ওই ছাত্রী স্কুলে যাতায়াতের পথে রানা মিয়া ওরফে অন্তর প্রেম নিবেদনসহ কুপ্রস্তাব দিয়ে আসছিল। বিষয়টি বাদশা মিয়া রানার অভিভাকদের জানায়। কিন্তু অভিভাবকরা তা কর্ণপাত না করে রানাকে আরও উৎসাহিত করে। ২০১৬ সালের ১৫ ফেব্রুয়ারি স্কুল ছুটি শেষে বাড়ির উদ্দেশ্যে আসার পথে ওই ছাত্রী ফাঁকা জায়গায় পৌঁছামাত্র ওঁৎ পেতে থাকা রানা ও তার ২-৩ জন সহযোগী ছাত্রীকে জোরপূর্বক সিএনজিতে করে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায় এবং ধর্ষণ করে।

র‌্যাব-১৪ আরো জানায়, রানা ঘটনার পর থেকেই ৭ বছর দেশের বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিল। বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ ও বিশ্লেষণের মাধ্যমে র‌্যাবের একটি অভিযানিক দল বুধবার রাতে গাজীপুরের শ্রীপুর এলাকার তেপিরবাড়ী বাজার থেকে তাকে গ্রেপ্তার করে। এর পরপরই রানাকে নকলা থানায় হস্তান্তর করা হয়।

(ঢাকাটাইমস/৩০মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :