ব‌রিশাল সি‌টি নির্বাচন বর্জনের ঘোষণা ডা. মনীষার

ব‌রিশাল ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ এপ্রিল ২০২৩, ১৩:০৯

আসন্ন ব‌রিশাল সি‌টি কর‌পো‌রেশন নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছে বাংলা‌দেশ সমাজতা‌ন্ত্রিক দল বাসদ। আগামী ১২ জুন এ নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় কথা রয়েছে।

বুধবার বেলা ১১টায় ব‌রিশাল নগরীর ফ‌কিরবা‌ড়ি রো‌ডে বাস‌দের কার্যাল‌য়ে এক সংবাদ স‌ম্মেল‌নে এই ঘোষণা দেন বাসদ ব‌রিশাল জেলা শাখার সদস্য স‌চিব ও গত সি‌টি নির্বাচ‌নে মেয়র প্রার্থী ডা. মনীষা চক্রবর্তী।

লি‌খিত বক্ত‌ব্যে মনীষা ব‌লেন, গত নির্বাচ‌নের দিন সকাল থে‌কে সমস্ত কে‌ন্দ্রে প্রকা‌শ্যে ভোট ডাকা‌তির ঘটনা ঘ‌টে‌ছি‌ল। সাধারণ মানুষ যখন এ দৃশ্য দে‌খে হতবাক ও হতাশ তখন এই জঘণ্য ভোট ডাকা‌তির বিরু‌দ্ধে কে‌ন্দ্রে কে‌ন্দ্রে আমরাই রু‌খে দাঁ‌ড়ি‌য়েছিলাম। আ‌মিসহ আমার কর্মী ও এ‌জেন্টরা ক্ষমতাসীন দলের হামলার শিকার হ‌য়ে‌ছি‌ল। এক‌টি কে‌ন্দ্রে জাল ভোট দেয়া হা‌তেনা‌তে ধ‌রে‌ছিলাম। এসব কার‌ণে বরিশাল সি‌টি কর‌পো‌রেশন নির্বাচন এক‌টি নিকৃষ্ট নির্বাচন হি‌সে‌বে প‌রি‌চিত পে‌য়ে‌ছি‌ল। নির্বাচ‌নের পর আমা‌কে নানাভা‌বে হয়রা‌নি, দ‌লের ওপর নানা ধর‌নের হামলা, আমার মু‌ক্তি‌যোদ্ধা বাবা‌কে রাজাকার হিসে‌বে চি‌হ্নিত করাসহ অ‌নেক কিছুই সবাই দে‌খে‌ছেন।

মনীষা ব‌লেন, আমা‌দের দল বাসদ ও আমা‌দের রাজ‌নৈ‌তিক জোট বর্তমান প‌রি‌স্থি‌তি‌তে যেখা‌নে জনগণ পছন্দমতো প্রার্থী‌কে ভোট দি‌তে পা‌রে না‌ সেই ধরনের প্রহস‌নের নির্বাচনে অংশগ্রহণ না করার সিদ্ধান্ত গ্রহণ ক‌রে‌ছে। দলীয় সরকারের অধী‌নে আওয়ামী লী‌গের অনুগত দলসমূহ‌কে নি‌য়ে পাতা‌নো নির্বাচনের যে আ‌য়োজন চল‌ছে তা‌তে অংশ নি‌য়ে আমরা জা‌লিয়া‌তির নির্বাচন‌কে বৈধতা দি‌তে চাই না। ইতোম‌ধ্যে ব‌রিশাল সি‌টি কর‌পো‌রেশন নির্বাচ‌নে সরকা‌রি দ‌লের মেয়র প্রার্থী ঘোষণার পর আরও এক‌টি গা‌য়ের জো‌রের নির্বাচ‌নেরই ই‌ঙ্গিত পাওয়া যা‌চ্ছে। ফ‌লে যে নির্বাচ‌নে জনগণ ভোট দি‌তে পার‌বে না সে নির্বাচ‌নে অংশ নি‌য়ে আমরা জনগণ‌কে বিভ্রান্ত কর‌তে চাই না। তাই আগামী ১২ জুন হ‌তে যাওয়া বরিশাল সি‌টি কর‌পো‌রেশন আমরা বর্জন কর‌ছি। একই সঙ্গে গনতন্ত্রপ্রিয় ব‌রিশালবাসী‌কে প্রহসনের এই নির্বাচন বর্জন ক‌রে ভোট, ভাত ও গণতা‌ন্ত্রিক অ‌ধিকার প্রতিষ্ঠার সংগ্রামে অংশগ্রহ‌ণের আহ্বান জানা‌চ্ছি।

সংবাদ স‌ম্মেলনে বাসদ কেন্দ্রীয় ক‌মি‌টির সম্পাদক মন্ডলীর সদস্য জনার্দন দত্ত নান্টু, জেলা সদস্য মানিক হাওলাদার, গোলাম রসূল, সন্তু মিত্রসহ দ‌লের নেতাকর্মীরা উপ‌স্থিত ছি‌লেন।

(ঢাকাটাইমস/২৬এপ্রিল/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :