হাসারাঙ্গার ঘূর্ণিতে দিশেহারা ওমান

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৩ জুন ২০২৩, ১৭:৪৮

আয়ারল্যান্ডকে হারিয়ে আকাশে উড়তে থাকা ওমানকে এবার মাটিতে নামাল শ্রীলঙ্কা। ওয়ানিন্দু হাসারাঙ্গার ঘূর্ণিতে দিশেহারা ওমানকে ১০ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে লঙ্কানরা। শুরুতে ব্যাট করতে নেমে মাত্র ৯৮ রানে থামে ওমানের ইনিংস। জবাবে নেমে ২১০ বল ও ১০ উইকেট হাতে রেখে জয় পায় শ্রীলঙ্কা।

বুলাওয়েতে ম্যাচের শুরুতে টস জিতে ওমানকে ব্যাট করার আমন্ত্রণ জানান লঙ্কান দলনেতা দাসুন শানাকা। টস হেরে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কান বোলারদের সামনে দাঁড়াতেই পারেননি ওমানের ব্যাটাররা। লাহিরু কুমারার বলে মাত্র ১ রান করেই সাজঘরে ফেরেন ওপেনার কেশব প্রজাপতি।

দ্বিতীয় উইকেটে নেমে কাসুন রাজিথা করা বলে আউট হওয়ার আগে মাত্র ৬ রান করেন আকিব ইলিয়াস। মাত্র ১ রান করতে পেরেছেন দলনেতা জিশান মাকসুদ। আর মোহাম্মদ নাদিমকে রানের খাতায় খুলতে দেননি লাহিরু কুমারা। আর ক্রিজে খুঁটি গেঢ়ে খেলার চেষ্টায় থাকা ওপেনার জিতেন্দার সিং ফেরেন ২১ রানে।

এরপর ওমানের মিডলঅর্ডার ও লোয়ার অর্ডারে ধস নামান লঙ্কান লেগ স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা ডি সিলভা। তার ঘূর্ণিতে ফিরতে থাকেন একের পর এক উইকেট। শেষ ছয়জন ব্যাটারের মধ্যে মাত্র দুজন দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পেরেছেন। ৬০ বলে ৪১ রান করেন আয়ান খান। ১৩ রান করেন ফয়েজ বাট।

শ্রীলঙ্কার পক্ষে ৭.২ ওভার বল করে মাত্র ১৩ রানের খরচে সর্বোচ্চ পাঁচটি উইকেট নেন হাসারাঙ্গা। লাহিরু কুমারা নেন তিনটি উইকেট। এছাড়া একটি উইকেটের দেখা পেয়েছেন কাসুন রাজিথা।

মাত্র ৯৯ রানের জবাবে ব্যাট করতে নেমে কোনো চাপই নিতে হয়নি লঙ্কানদের। ওপেনিং জুটিতেই জয় নিশ্চিত হয়ে যায়। এজন্য তাদের খেলতে হয়েছে মাত্র ১৫ ওভার। ফিফটির দেখা পেয়েছেন ওপেনার দিমুথ করুনারত্নে। ৫১ বলে ৬১ রানে অপরাজিত থাকেন তিনি। আর ৩৯ বলে ৩৭ রানে অপরাজিত থাকেন পাথুম নিশানকা।

(ঢাকাটাইমস/২৩জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :