কিয়েভে রাশিয়ার ব্যাপক হামলায় নিহত ১, আহত ৪

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ জুলাই ২০২৩, ১৫:০১

ইউক্রেনের রাজধানী কিয়েভে রাশিয়ার রাতভর চালানো হামলায় একজন নিহত ও কমপক্ষে চারজন আহত হয়েছে। তাদের হামলার তৃতীয় রাতে ইউক্রেনের রাজধানী জুড়ে বিভিন্ন বিস্ফোরণের শব্দ শোনা যায়। খবর এএফপি’র।

কিয়েভের মেয়র ভিতালি ক্লিতসকো বলেন, রাজধানীতে বিস্ফোরণের পর জরুরি পরিষেবা সংস্থার কর্মীরা সোলোমিয়ানস্কি, শেভচেনকিভস্কি, পোডিলস্কি এবং ডার্নিতস্কি জেলার ডাকে দ্রুত সাড়া দেয়।

ক্লিতসকো টেলিগ্রাম পোস্টে বলেছেন, ‘পোদিলস্কি জেলা থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে। সেখানে একটি অ্যাপার্টমেন্ট ভবনে ছড়িয়ে পড়া আগুন নিয়ন্ত্রণে আনার অভিযান চলাকালে ঐ ব্যক্তির লাশ উদ্ধার করা হয়।’

এদিকে কিয়েভের সামরিক প্রশাসনের প্রধান সের্গি পপকো টেলিগ্রামে লিখেছেন, ‘ধ্বংসাবশেষের আঘাতে ডার্নিতস্কি জেলায় দুইজন আহত হয়েছে।

ক্লিতসকো জানান, দার্নিৎস্কি জেলায় একটি আবাসিক ভবনের ধ্বংসস্তুপ পড়ে আহত হওয়া দুজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। শেভচেনকিভস্কি জেলায় আহত অন্য দু’জনকে ঘটনাস্থলে চিকিৎসা দেওয়া হয়।

শেভচেনকিভস্কি জেলার একটি অ্যাপার্টমেন্ট ভবনে এবং পোদিলস্কি জেলার একটি অনাবাসিক ভবনে আগুন লাগায় জরুরি পরিষেবা সংস্থার কর্মীরা ঘটনাস্থলে রয়েছে বলেও তিনি জানান।

ইউক্রেনের বিমান বাহিনীর এক বিবৃতিতে বলা হয়, কিয়েভে রাশিয়ার ড্রোন হামলার হুমকি রয়েছে।

(ঢাকাটাইমস/১৩জুলাই/এসএটি)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :