মুশফিকের বাফেলোকে হারিয়ে চ্যাম্পিয়ন ডারবান

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ৩০ জুলাই ২০২৩, ১৮:০৩ | প্রকাশিত : ৩০ জুলাই ২০২৩, ১৬:৩৬

জিম আফ্রে টি-টেন ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে মুশফিকুর রহিমের জোহানেসবার্গ বাফেলোকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ডারবান কালান্দার্স। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ১০ ওভারে ৪ উইকেটে ১২৭ রান তুলে জোবার্গ বাফেলো। জবাবে খেলতে নেমে ৪ বল ও ৮ উইকেট হাতে রেখে জয় নিশ্চিত হয় ডারবান কালান্দার্সের।

শিরোপা নির্ধারণী ম্যাচে মুশফিককে ছাড়াই খেলতে নামে জোবার্গ। অথচ সেমিতে ইউসুফ পাঠানের সঙ্গে জুটি গড়ে দলকে জিতিয়েছিলেন মুশফিক। তবে ফাইনালে জায়গা না পেলেও জিম-আফ্রোর প্রথম আসরে দারুণ এক রেকর্ড গড়েছেন মুশি। ৮ ম্যাচের মধ্যে ৬ ইনিংসে ব্যাট করতে নেমে ১৬৮ স্ট্রাইক রেটে তিনি করেছেন ১২৬ রান।

হারারে স্পোর্টস গ্রাউন্ডে ম্যাচের শুরুতে টস জিতে জোবার্গ বাফেলোকে ব্যাট করার আমন্ত্রণ জানান ডারবান কালান্দার্সের দলনেতা ক্রেইগ আরভিন। টস হেরে ব্যাট করতে নেমে দারুণ সূচনা পায় বাফেলো। মাত্র ১৩ বলে ৩২ রান করেন মোহাম্মদ হাফিজ। আর ১৭ বলে ৩৬ করেন টম ব্যান্টন।

এছাড়া উইল স্মিড করেন ৫ রান। শেষদিকে ইউসুফ পাঠানের ১৪ বলে ২৫ ও রবি বোপারার ১০ বলে ২৪ রানের ইনিংসের ভর করে লড়াকু পুঁজি পায় বাফেলো।

রান তাড়া করতে নেমে দলকে ঝড়ো ইনিংসের উপহার দেন ডারবান কালান্দার্সের দুই ওপেনার টিম শেইফার্ট ও হজরতুল্লাহ জাজাই। মাত্র ১৪ বলে ৩০ রান করে আউট হন শেইফার্ট। পরের উইকেটে নেমে ১১ বলে ২৯ রান করেন আন্দ্রে ফ্লেচার। আর তৃতীয় উইকেট জুটিতে আসিফ আলিকে নিয়ে জয় নিশ্চিত করেন ওপেনার জাজাই। ২২ বলে ৪৩ রানে জাজাই ও ৯ বলে ২১ রানে আসিফ অপরাজিত থাকেন।

(ঢাকাটাইমস/৩০জুলাই/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :