সুইডেনকে হারিয়ে প্রথমবার বিশ্বকাপের ফাইনালে স্পেন

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১৫ আগস্ট ২০২৩, ১৬:৪১ | প্রকাশিত : ১৫ আগস্ট ২০২৩, ১৬:৩৭

নারী ফুটবল বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে শেষ মুহূর্তের রোমাঞ্চে দারুণ ছন্দে থাকা সুইডেনকে ২-১ গোল ব্যবধানে হারিয়েছে স্পেনের মেয়েরা। তাতেই প্রথমবারের মতো বিশ্বকাপের ফাইনালের উঠে ইতিহাস গড়ল স্পেন নারীরা। আর এক ম্যাচ জিতলেই শিরোপারও স্বাদ পাবে তারা।

এদিকে দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচে মুখোমুখি হবে স্বাগতিক অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড। এই ম্যাচের জয়ী দলের বিপক্ষে শিরোপা নির্ধারণী ম্যাচে খেলতে মাঠে নামবে স্পেন নারী দল। দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামীকাল বাংলাদেশ সময় বিকাল ৪টায়।

ইডেন পার্কে অনুষ্ঠিত ম্যাচে বল দখল ও আক্রমণে একক আধিপত্য বিস্তার করেছে স্পেনের মেয়েরা। পুরো ম্যাচেই একক আধিপত্য বিস্তার করেন তারা। সেই সঙ্গে প্রতিপক্ষে গোলবারে মুহুর্মুহু আক্রমণ চালিয়ে তারা। কিন্তু একের পর এক আক্রমণের পরও গোলের দেখা পাচ্ছিল না তারা। প্রথমার্ধের খেলা শেষ হয়েছে গোলশূন্য ব্যবধানেই।

দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার আরও বাড়িয়ে দেয় স্প্যানিশরা। কিন্তু বারবার স্পেনের গোলবারে গিয়ে ব্যর্থ হয় স্পেনের আক্রমণভাগ। এক সময় মনে হচ্ছিলো গোলশূন্যতেই শেষ গবে নির্ধারিত সময়।

কিন্তু নাটকীয়তা তখনও বাকি। শেষ ১০ মিনিটে গোল এসেছে মোট তিনটি। ম্যাচের ৮১তম মিনিটে কাঙ্ক্ষিত প্রথম গোল পেয়ে যায় স্পেন। স্প্যানিশদের এগিয়ে দেন আসরে দেশটির সবচেয়ে কম বয়সী ফুটবলার সালমা পারাউয়েলো। সেমিফাইনালে নেদারল্যান্ডস মেয়েদের হারানোর ম্যাচেও তিনি জয়নির্ধারণী গোল করেছিলেন। এগিয়ে গিয়েও সুস্থির ছিল না স্পেন। ৭ মিনিট পর রেবেকা ব্লমকভিস্টের গোলে সুইডেন সমতা আনে। মনে হচ্ছিল ম্যাচটি তাহলে গড়াতে যাচ্ছে টাইব্রেকারে!

কিন্তু থেমেনি থাকেনি স্প্যানিশরা। পরের মিনিটেই আদায় করে নেয় আরও এক গোল। ডি-বক্সের বাইরে থেকে বাঁ-পায়ের দুর্দান্ত শটে স্পেনের হয়ে দ্বিতীয় গোলটি করেন ওলগা কারমোনা। ফের লিড নেয় স্পেন। বাকি সময়টুকু লিড ধরে রেখে ২-১ গোল ব্যবধানে জয় নিশ্চিত করে স্পেনের মেয়েরা।

(ঢাকাটাইমস/১৫আগস্ট/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :