দুর্নীতিবিরোধী ধারা ভঙ্গের অপরাধে দোষী সাব্যস্ত হয়েছেন স্যামুয়েলস

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১৭ আগস্ট ২০২৩, ১১:২৪ | প্রকাশিত : ১৭ আগস্ট ২০২৩, ১০:৫৫

দুইবার বিশ্বকাপজয়ী সাবেক ওয়েস্ট ইন্ডিজ অলরাউন্ডার মারলন স্যামুয়েলস আইসিসির দুর্নীতিবিরোধী চারটি ধারা ভঙ্গের অভিযোগে দোষী সাব্যস্ত হয়েছেন। ২০২১ সালে সংযুক্ত আরব আমিরাত ক্রিকেট বোর্ডের পক্ষ হয়ে তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আনে আইসিসি। একটি স্বাধীন দুর্নীতি বিরোধী ট্রাইবুনালের সামনে শুনানির অধিকার প্রয়োগ করার পর তাকে দোষী সাব্যস্ত করা হয়েছে।

২০১৯ সালে আবুধাবি টি-টেন লিগের ঘটনায় তার বিরুদ্ধে আইসিসির দুর্নীতিবিরোধী আইনের ২.৪.২, ২.৪.৩, ২.৪.৬ ও ২.৪.৭ নম্বর ধারা ভঙ্গের অভিযোগ আনা হয়। এই ধারাগুলোর প্রত্যেকটি তার বিরুদ্ধে প্রমাণিত হয়েছে। ২.৪.২ ধারা অনুসারে, কোনো রকমের অর্থ, উপহার, আতিথেয়তা বা অন্য সুবিধার কথা আইসিসির মনোনিত দুর্নীতিবিরোধী কর্মকর্তার কাছে প্রকাশ করতে ব্যর্থ হয়েছেন। এছাড়াও ৭৫০ ডলার বা তার অধিক মূল্যের অর্থ পাওয়ার সূত্র প্রমাণ করতে পারেননি এই ক্যারিবীয় তারকা। প্রতিটি পক্ষের দাখিল বিবেচনা করে ট্রাইবুনাল কর্তৃক উপযুক্ত নিষেধাজ্ঞা আরোপ করা হবে। ২০১৯ সালে আবুধাবি টি-টেন লিগে কর্ণাটক টাস্কার্সের দলে ছিলেন স্যামুয়েলস যদিও কোনো ম্যাচ তিনি খেলেননি।

এর আগেও ২০০৮ সালে দুর্নীতিবিরোধী অভিযোগে দুই বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন স্যামুয়েলস। ২০০৭ সালে ওয়েস্ট ইন্ডিজ ও ভারতের ওয়ানডে ম্যাচের তথ্য বাইরে পাচার করতে গিয়ে পুলিশের টেপে ধরা পড়েন তিনি।

দুইবার টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী এই তারকা ২০২০ সালে সব ধরনের ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেন।

(ঢাকাটাইমস/১৭আগস্ট/এসআই)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :