ইংল্যান্ডের বিশ্বকাপ দলে নেই আর্চার

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৭ আগস্ট ২০২৩, ১২:১৭

নির্ধারিত সময়ের মধ্যে ফিটনেস প্রমাণ করতে ব্যর্থ হওয়ায় ইংল্যান্ডের বিশ্বকাপ দলে জায়গা পাননি জফরা আর্চার। এছাড়াও আসন্ন নিউজিল্যান্ড সিরিজের জন্যও তাকে দলে রাখা হয়নি। তবে নির্বাচক লুক রাইট জানিয়েছেন, বিশ্বকাপে ‘রিজার্ভ’ হিসেবে দলের সঙ্গে যাবেন এই ফাস্ট বোলার।

২০১৯ সালে ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারি আর্চার গত আইপিএলে কনুইয়ে চোট পান। এরপর থেকে মাঠের বাইরে তিনি। তবে, ইংল্যান্ড দলের প্রধান নির্বাচক লুক রাইট নিশ্চিত করেছেন, আর্চার বেশ অগ্রগতি দেখাচ্ছেন এবং সবকিছু ঠিক থাকলে বিশ্বকাপের দ্বিতীয়ার্ধে তাকে দেখা যেতে পারে। তিনি রিজার্ভ হিসেবে দলের সঙ্গে ভ্রমণ করবেন এবং তার অগ্রগতি ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ করা হবে।

লুক রাইট বলেন, ‘জফকে নিয়ে আমাদের একটা দায়িত্ববোধের জায়গা আছে, আমরা তাকে দলে পেতে কতটা মরিয়া সেটা জানি, এতে কোনো সন্দেহই নেই। তবে সেটা তার জন্য ঠিক সময় হতে হবে। এই চোট তার জন্য খুবই দুর্ভাগ্যজনক। আর বিশ্বকাপের আগে আমাদের হাতে আর সময় থাকছে না’।

আর্চারের পরিবর্তে দলে ডাক পেয়েছেন গাস অ্যাটকিনসন, যিনি এই মুহূর্তে দুর্দান্ত ফর্মে রয়েছেন। ২৫ বছর বয়সী এই পেসারের লিস্ট এ ক্রিকেটে যথেষ্ট অভিজ্ঞতা না থাকলেও তার ফর্ম দেখে ম্যানেজমেন্ট তাকে সমর্থন করবে বলে আশা করা হচ্ছে। ১৫ সদস্যের দলে ৬ জন পেসার নিয়েছে ইংল্যান্ড, যার মধ্যে রয়েছেন মার্ক উড, ক্রিস ওকস, স্যাম কারেন, রিস টপলি ও গাস অ্যাটকিনসন।

(ঢাকাটাইমস/১৭আগস্ট/এসআই/এফএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :