আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন ওয়াহাব রিয়াজ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১৭ আগস্ট ২০২৩, ১৫:৫৩ | প্রকাশিত : ১৭ আগস্ট ২০২৩, ১৩:৫৪

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন পাকিস্তানের ফাস্ট বোলার ওয়াহাব রিয়াজ। তবে ফ্রাঞ্চাইজি ক্রিকেটে খেলা চালিয়ে যাবেন বলে জানিয়েছেন ৩৮ বছর বয়সী এই খেলোয়াড়।

২০০৮ সালে অভিষেকের পর পাকিস্তানের জার্সি গায়ে ওয়াহাব রিয়াজ ২০১১, ২০১৫ ও ২০১৯ বিশ্বকাপে প্রতিনিধিত্ব করেছেন। তিনি মোট ২৭টি টেস্ট, ৯১টি ওয়ানডে এবং ৩৬টি টি-টোয়েন্টিতে ২৩৭টি আন্তর্জাতিক উইকেট নিয়েছেন। তিনি শেষবার পাকিস্তানের হয়ে ২০২০ সালের ডিসেম্বরে খেলেছিলেন।

ওয়াহাব রিয়াজ এক গণমাধ্যম বিবৃতিতে জানান, ‘আন্তর্জাতিক মঞ্চে পাকিস্তানের প্রতিনিধিত্ব করা একটি সম্মান এবং সৌভাগ্যের বিষয়। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে আমি আমার ক্যারিয়ারের নতুন অধ্যায় শুরু করতে যাচ্ছি এবং সেটি নিয়ে বেশ রোমাঞ্চিত আমি। আশা করছি দর্শকদের বিনোদন ও অনুপ্রাণিত করতে পারব’।

ওয়াহাব ২০০৮ সালের ফেব্রুয়ারিতে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডেতে পাকিস্তানের হয়ে তার আন্তর্জাতিক অভিষেক করেন। তার স্মরণীয় পারফরম্যান্সের মধ্যে রয়েছে ২০১১ বিশ্বকাপের সেমিফাইনালে মোহালিতে ভারতের বিপক্ষে পাঁচ উইকেট শিকার এবং ২০১৫ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে শেন ওয়াটসনকে করা তার ফাস্ট বোলিংয়ের জ্বলন্ত স্পেল।

অবসরের ব্যাপারে ওয়াহাব রিয়াজ বলেন, ‘আমি গত দুই বছর ধরে আমার অবসরের পরিকল্পনার কথা বলে আসছি এবং ২০২৩ সালেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার লক্ষ্য নির্ধারণ করেছি। আমি এখন আগের চেয়ে বেশি স্বাচ্ছন্দ্য বোধ করছি যে আমি আমার দেশ ও জাতীয় দলকে সেবা করার যথাসাধ্য চেষ্টা করেছি’।

ওয়াহাব ২০১৯ সালে সীমিত ওভারের ক্রিকেটে ফোকাস করার জন্য টেস্ট ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের জন্য বিরতি নিয়েছিলেন এবং অবশেষে আন্তর্জাতিক অঙ্গনে বিদায় জানিয়েছেন।

(ঢাকাটাইমস/১৭আগস্ট/এসআই)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :