৯ রানে ৬ উইকেট নিয়ে হাসারাঙ্গার নতুন রেকর্ড

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৮ আগস্ট ২০২৩, ১৭:০৯

দেখতে দেখতে শেষ হতে চললো লঙ্কা প্রিমিয়ার লিগের(এলপিএল) এবারের আসর। কিন্তু এখনও নিজের বোলিং ভেলকি দেখিয়ে চলেছেন লঙ্কান তারকা লেগ স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা ডি সিলভা। টুর্নামেন্টের একমাত্র এলিমিনেটর ম্যাচে গড়েছেন এলপিএলের সেরা বোলিং ফিগার।

বৃহস্পতিবার রাতে এলিমিনেটর ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন জাফনা কিংসের মুখোমুখি হয়েছিল হাসারাঙ্গার দল ক্যান্ডি। ম্যাচে ৩.২ ওভার বল করে ২.৭০ ইকোনমি রেটে ৯ রান দিয়ে ৬ উইকেট তুলে নেন হাসারাঙ্গা। যা এলপিএলে এখন পর্যন্ত সেরা বোলিং ফিগার।

রেকর্ড গড়ার পথে হাসারাঙ্গা যাদের আউট করেছেন, তাদের কয়েকজন বিশ্ব ক্রিকেট বেশ পরিচিত। তার শিকার হওয়া জাফনার ছয় ব্যাটসম্যান হলেন – ক্রিস লিন, চরিথ আসালঙ্কা, আসেলা গুনারত্নে, মহেশ থিকসেনা, নুয়ান থুসারা ও ডেভিড মিলার।

কলম্বোতে ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১৮৮ রান সংগ্রহ করে বি-লাভ ক্যান্ডি। দলের ৪৯ বলে সর্বোচ্চ ৭৯ রানের ইনিংস খেলেন দলীয় ওপেনার মোহাম্মদ হ্যারিস। এছাড়া দিনেশ চান্ডিমাল ৪১, ওয়ানিন্দু হাসারাঙ্গা ১৯, কুশল মেন্ডিস ১৭ ও আসিফ আলি ১৫ রান করেন।

রান তাড়া করতে নেমে হাসারাঙ্গার ঘূর্ণিই সামাল দিতে পারেননি জাফনা কিংসের ব্যাটাররা। একের পর এক উইকেট হারিয়ে চাপে পড়ে দল। শেষ পর্যন্ত আর চাপ কাটিয়ে উঠতে পারেনি। ফলে হেরেছে ৬১ রানের বিশাল ব্যবধানে। বল হাতে মাত্র ৯ রানে ৬ উইকেটে ও ব্যাট হাতে ১৯ রান করে ম্যাচসেরা হন হাসারাঙ্গা।

(ঢাকাটাইমস/১৮আগস্ট/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :