কেনের অভিষেকে বায়ার্নের বড় জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১৯ আগস্ট ২০২৩, ১৬:৫৭ | প্রকাশিত : ১৯ আগস্ট ২০২৩, ১৬:৩৪

বুন্দেসলিগায় জার্মান জায়ান্ট ক্লাব বায়ার্ন মিউনিখের জার্সিতে নিজের অভিষেকটা দুর্দান্ত হলো ইংলিশ তারকা হ্যারি কেইনের। সাবেক টটেনহ্যাম তারকার অভিষেকে ওয়ার্ডার ব্রেমেনকে ৪-০ গোল ব্যবধানে হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। লের সানে দুটি এবং কেইন-টেল একটি করে গোল করেছেন।

সপ্তাহ খানেক আগে ১০০ মিলিয়ন ইউরোতে প্রিমিয়ার লিগের ক্লাব টটেনহ্যাম থেকে জার্মানিতে এসেছেন কেইন। ম্যাচের তিন মিনিটে তার অ্যাসিস্টে লেরয় সানে গোল করে বায়ার্নকে এগিয়ে দেন। দ্বিতীয়ার্ধের মাঝামাঝিতে কেন নিজেই ব্যবধান দ্বিগুণ করেন। ৭৫তম মিনিটের এই গোলের আগে বেশ কয়েকবারই গোলের সুযোগ পেয়েছেন কেইন।

এক বছর আগে বায়ার্ন দলের সেরা স্ট্রাইকার রবার্ট লেভানডোস্কিকে হারানোর পর থেকেই কেইনকে দলে পেতে উন্মুখ ছিল। শেষ পর্যন্ত এবার তারা সফল হয়েছে।

কেনের গোলের পর দ্বিতীয়ার্ধে ব্রেমেনের লড়াইয়ে ফিরে আসার স্বপ্ন শেষ হয়ে যায়। শেষ মুহূর্তে সানের দ্বিতীয় গোল ও ফরাসি টিনএজার মাথিস টেলের ইনজুরি টাইমের গোলে পরাজয়ের ব্যবধান বড় হয়েছে। বড় এই জয়ে বায়ার্নের শিরোপা ধরে রাখার স্বপ্নের দারুন সূচনা হলো।

ম্যাচ শেষে কেন বলেছেন, ‘আজকের রাতটা দারুন ছিল। প্রথম কয়েক মিনিটের মধ্যেই আমরা গোল পেয়েছি। আমি কিছুটা নার্ভাস ছিলাম। একইসাথে ইউরোপের নতুন একটি লিগে খেলার চ্যালেঞ্জ নিতেও অপেক্ষায় ছিলাম। কিন্তু ম্যাচের সময় যত গড়িয়েছে ততই নিজেকে মানিয়ে নিয়েছি।’

দলের পারফরমেন্সের প্রশংসা করে বায়ার্ন কোচ টমাস টুখেল বলেছেন, ‘আমরা ধৈর্য্য ধরে, শান্ত থেকে ম্যাচটা শেষ করেছি। কখনই তাড়াহুড়া করে কিছু করিনি। শুরু থেকে শেষ পর্যন্ত একই মেজাজে সবাই খেলেছে।’

(ঢাকাটাইমস/১৯আগস্ট/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :