বাড়তি দামে ডাব বিক্রি, ৩ ব্যবসায়ীকে জরিমানা

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ আগস্ট ২০২৩, ২২:২২

চলতি বছরের গত কয়েকমাস চাঁদপুর শহরের বিভিন্ন স্থানে অতিরিক্ত দামে ডাব বিক্রি করে আসছিল খুচরা ব্যবসায়ীরা। দাম বেশি হওয়ার কারণে অনেক ক্রেতা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ক্ষোভ ও প্রকাশ করেন। বিষয়টি নজরে আসে প্রশাসনের। দাম যাচাই করে অতিরিক্ত মূল্যে ডাব বিক্রি করার কারণে ৩ ব্যবসায়ীকে ২ হাজার ৫০০ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর।

শনিবার দুপুরে শহরের বেশ কয়েকটি স্থানে নিয়মিত বাজার তদারকির অংশ হিসেবে অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন রুবেল।

তিনি বলেন, ক্রেতা সেজে ডাব কিনতে গেলাম চাঁদপুর সদরের ৪ জায়গায়- বাস স্টান্ড, কালীবাড়ি, ছায়াবানীর মোড় এবং সদর হাসপাতালের সামনে। ডাবের দাম জিজ্ঞেস করাতে ভিন্ন জন ভিন্ন ভিন্ন দামের কথা বললেন। ১২০ টাকা, ১৩০ টাকা ও ১৫০ টাকা। অর্থাৎ আজ ডাবের দাম ১২০ টাকা থেকে ১৫০ টাকা সাইজ ভেদে।

এরপর অভিযান চালিয়ে জিজ্ঞাসাবাদে উত্তর আসল প্রতি পিস ডাব ৭০ থেকে ৮০ টাকায় করে কেনা পড়ছে। তাহলে এই অযৌক্তিক দাম কেন? হাসপাতালে অনেক রোগী ভর্তি যাদের জন্য ডাক্তার ডাবের পানি পান করার পরামর্শ দেন। অথচ এত বাড়তি দামে ডাব কেনা ভোক্তার জন্য দুরূহ হয়ে পড়ছে বলে জানান এই কর্মকর্তা।

তিনি বলেন, এই মর্মে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এবং চাঁদপুর জেলা প্রশাসক এর নির্দেশনা অনুযায়ি আজ বাজার তদারকি অভিযান পরিচালনা করে ৩ জন ডাব বিক্রেতাকে ২৫০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

অভিযানে সার্বিক সহযোগিতা করেন চাঁদপুর সদর মডেল থানা পুলিশ এর একটি চৌকশ টিম। ভোক্তার অধিকার রক্ষায় এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

(ঢাকাটাইমস/২৬আগস্ট/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :