ইসরায়েলের আগ্রাসনের প্রতিবাদে কুয়াকাটায় বিক্ষোভ মিছিল

কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৫ অক্টোবর ২০২৩, ২০:৩২

পটুয়াখালীর কুয়াকাটা গাজায় ফিলিস্তিনিদের ওপর বর্বর হামলা ও ইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রবিবার আসর নামাজবাদ কুয়াকাটা সাগর সৈকত জামে-ই মসজিদ থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। এতে কুয়াকাটা পৌরসভার সর্বস্তরের হাজারো ধর্মপ্রাণ মুসুল্লিরা অংশগ্রহণ করেন। বিক্ষোভ মিছিলটি পৌর শহরের গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ শেষে রাখাইন মহিলা মার্কেট মাঠে গিয়ে শেষ হয়। বিক্ষোভ মিছিলে ইসরায়েলি আগ্রাসন বন্ধ কর-করতে হবে, বাইতুল মুকাদ্দস মুক্ত কর-করতে হবে, ইসরায়েলি নিপাত যাক, ফিলিস্তিনি মুক্তি পাক শ্লোগানে প্রকম্পিত ছিলো পৌরশহর এলাকা।

পরে রাখাইন মহিলা মার্কেট মাঠে প্রতিবাদ সমাবেশে কুয়াকাটা বায়তুল আরজ জামে-ই মসজিদের খতিব মাও. মাঈনুল ইসলাম মান্নানের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন- মাও. মনিরুজ্জামান (আ. খালেক), সাইদুর রহমান (সাইদ), কাজী মাও. রফিকুল ইসলাম, মুফতি মো. মোস্তফা কামাল, কুয়াকাটা পৌর মেয়র আনোয়ার হাওলাদার প্রমুখ।

এসময় বক্তারা বলেন, ফিলিস্তিনে আমাদের মুসলমান ভাই বোনেরা রক্তে রঞ্জিত হচ্ছেন। এক মুসলমান আরেক মুসলমানের ভাই। ইহুদি সাম্রাজ্য অন্যায়ভাবে শিশু থেকে সকল বয়সী মানুষকে নির্বিচারে হত্যা করছে। আমরা যুদ্ধ করতে না পারলেও রাস্তায় নেমে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

তারা আরো বলেন, আমরা মুসলমান হয়ে ঘরে বসে থাকতে পারি না। ফিলিস্তিনের নিরীহ মানুষের ওপর ইসরায়েলের আগ্রাসন ও নৃশংস হত্যার বিরুদ্ধে সারা বিশ্বের মুসলমানদের রুখে দাঁড়াতে হবে। পৃথিবী থেকে নিশ্চিহ্ন করে দিতে হবে অত্যাচারী দখলদারদের। রক্ষা করতে হবে আমাদের পবিত্র ভূমি আল আকসা মসজিদ। যেখানে অসংখ্য নবীদের কবর রয়েছে। যে মসজিদ আমাদের মুসলমানের প্রথম কেবলা। মুসলমানদের সবচেয়ে বড় শত্রু হলো ইহুদি এবং মুশরিকরা। এই ইহুদিরা বর্তমানে দাজ্জালকে (মালাকূল সালাম) শান্তির দূত ঘোষনা দিয়ে দাজ্জালের সাথে একত্রিত হয়ে মুসলমানদের বিরুদ্ধে যুদ্ধের লড়াইয়ে নামানোর প্রস্তুতি নিচ্ছে। এজন্য মুসলমানদের জাগ্রত থাকতে হবে। বক্তারা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করে বলেন আমাদের দেশের প্রধানমন্ত্রী প্রকাশ্যে ফিলিস্তিনিদের পক্ষে আন্তর্জাতিক অঙ্গনসহ একাধিকবার মাজলুমদের সাথে একাত্মতা ঘোষণা করেছেন। প্রতিবাদ সমাবেশ শেষে নির্যাতিত ও হামলায় নিহত সকল মুসলিমদের আত্মার মাগফিরাত কামনা করেন এবং সারা বিশ্বের মুসলিমদের উপর আল্লাহর রহমত দানে বিশেষ মোনাজাত করা হয়।

(ঢাকা টাইমস/১৫অক্টোবর/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :