দেশের রিজার্ভ নিয়ে দুশ্চিন্তার কিছু নেই: হানিফ

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ১৮ অক্টোবর ২০২৩, ১৭:৫৯ | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০২৩, ১৭:২৮
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি।

দেশের বর্তমান রিজার্ভ নিয়ে দুশ্চিন্তার কিছু নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি। তিনি বলেন, বিশ্বব্যাংক, আইএমএফ-এর কর্মকর্তারা এসে বলে গেলেন বাংলাদেশের অর্থনৈতিক অবস্থা বেশ ভালো।

বুধবার কেইউএমসি'র হলরুমে কুষ্টিয়া মেডিকেল কলেজের ১২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রধান অতিথির বক্তৃতায় হানিফ এসব কথা বলেন।

সরকার শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে উল্লেখ করে মাহবুবউল আলম হানিফ বলেন, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান এখন সন্ত্রাসমুক্ত। যে কারণে সেশনজট শব্দটি এখন হারিয়ে গেছে। হানিফ বলেন, বিএনপি জামায়াত দেশবিরোধী ষড়যন্ত্র করছে। নানা অপপ্রচার ছড়াচ্ছে। এ থেকে সকলকে সচেতন ও সজাগ থাকতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কুষ্টিয়া মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মো. দিলদার হোসেন।

এর আগে মাহবুবউল আলম হানিফ জেলা প্রশাসনের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমিতে শেখ রাসেল দিবসে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

এসময় তিনি বলেন, যেদিন শিশু রাসেলকে হত্যা করা হয় সেদিন কোথায় ছিল মানবাধিকার? একটি শিশুকে প্রকাশ্যে ব্রাশফায়ারে হত্যা এটি পৃথিবীতে বিরল ঘটনা। অথচ এটি ১৯৭৫ সালের ১৫ আগস্টে শিশু রাসেলের সঙ্গে হয়েছে। ফখরুলকে জিজ্ঞাসা করি সেদিন কোথায় ছিল আপনাদের মানবাধিকার?

হানিফ আরও বলেন, মির্জা ফখরুলের নেতা জিয়াউর রহমান ইনডেমনিটি অ্যাক্ট আইন করে বঙ্গবন্ধু হত্যার বিচার বন্ধ করে দেয়। খুনিদের বিভিন্ন দেশে রাষ্ট্রদূত করে পুরস্কৃত করেছে।

কুষ্টিয়া জেলা প্রশাসক এহেতেশাম রেজার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব, সদর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান আতা, কুষ্টিয়া প্রেস ক্লাবের সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লব প্রমুখ।

শেখ রাসেলের জীবনভিত্তিক মূল প্রবন্ধ পাঠ করে কুষ্টিয়া কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী নূসাইফা ইসলাম ত্বাহা। পরে সাংস্কৃতিক অনুষ্ঠান করে জেলা শিল্পকলা একাডেমী ও শিশু একাডেমি।

(ঢাকাটাইমস/১৮অক্টোবর/এআর)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :