এসিল্যান্ডকে গালমন্দ ও সার্ভেয়ারকে হত্যাচেষ্টা: আ.লীগের দুই নেতার বিরুদ্ধে মামলা

মেঘনা (কুমিল্লা) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৮ নভেম্বর ২০২৩, ১৭:৫১
ছবিতে মামলার দুই আসামি

কুমিল্লার মেঘনা উপজেলায় সহকারী কমিশনার ভুমি (এসিল্যান্ড) লিটন চন্দ্র দে’কে গালমন্দ এবং সার্ভেয়ার এনামুল কবিরকে হত্যাচেষ্টার অভিযোগে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক সেলিম আহমেদ এবং উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক সেলিম মিয়ার বিরুদ্ধে মামলা করা হয়েছে।

বুধবার সার্ভেয়ার এনামুল কবির বাদী হয়ে মেঘনা থানায় মামলাটি করেছেন। থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)মুহাম্মদ দেলোয়ার হোসেন তথ্যটি নিশ্চিত করেছেন।

এজাহার সূত্রে জানা যায়, গত সোমবার দুই আসামি আকস্মিকভাবে মেঘনা উপজেলা ভূমি অফিসে গিয়ে হুমকি ধামকি দিয়ে নামজারী মামলা নং- ১৩০৭/২২-২৩ বিষয়ে জানতে চান। তখন বাদী বিবাদীদেরকে জানান যে, মামলাটি সহকারী কমিশনার (ভূমি), মেঘনা, কুমিল্লা অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আদালতের রায়ের আলোকে নিষ্পত্তি করেছেন।

এ কথা বলার সঙ্গে সঙ্গে বিবাদীদ্বয় বাদীকে ও সহকারী কমিশনার (ভূমি), মেঘনা, কুমিল্লাকে মানহানিকর গালিগালাজ শুরু করেন এবং বাদীর টেবিলের উপর থাকা ফাইল সেলাইয়ের গজ,কোমর, দিয়ে হত্যার উদ্দেশ্যে সরকারি দায়িত্বরত অবস্থায় তার চোখে আঘাত করার চেষ্টা করলে বাদী সরে যান।

একপর্যায়ে বিবাদীদ্বয় বাদীকে এলোপাথাড়ি লাথি ঘুষি মেরে বেহুশ করে ফেলেন এবং বাদীকে সরকারি কাজে বাধা প্রদান করতঃ বাদীর উপর আক্রমণ করে হত্যার উদ্দেশ্যে মারধর করে শরীরের বিভিন্ন স্থানে জখম করেন।

এ বিষয়ে মামলার ১নং বিবাদী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক সেলিম আহমেদ বলেন, ‘আমি চন্দনপুর ইউনিয়ন পরিষদের উপনির্বাচনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করি। তখন থেকেই আমার বিরোধিতা করে আসছিলেন এসিল্যান্ড। এরপর থেকে যেহেতু আমি দলিল লেখক, তাই মাঝে মাঝে খারিজ করতে গেলে অনাহুত ঝামেলা করে, যা প্রতিহিংসার শামিল। আমার সম্মান ক্ষুণ্ন করার জন্য এ মামলা হয়েছে।’

২নং বিবাদী উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. সেলিম মিয়া বলেন, ‘খারিজের একটি বিষয় নিয়ে আমরা দুজন সহকারী কমিশনার ভূমির কার্যালয়ে যাই। অনেক দিনেও কাজ না হওয়ায় জানতে চাইলে তিনি ক্ষিপ্ত হন। এতে কথা কাটাকাটি হয়। তিনি প্রতিহিংসা পরায়ণ হয়ে মামলা করেছেন।’

এ বিষয়ে মেঘনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ দেলোয়ার হোসেন বলেন, ‘আসামিদের গ্রেপ্তার প্রক্রিয়া চলছে।’

(ঢাকা টাইমস/০৮নভেম্বর/এজে)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :