বরিশালে মিছিল থেকে বিএনপির ৩ নেতাকর্মী আটক

বরিশাল ব্যুরো, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৯ নভেম্বর ২০২৩, ১৫:৪২

অবরোধের সমর্থনে মিছিল থেকে বরিশাল মহানগর বিএনপির আহবায়ক (ভারপ্রাপ্ত) অ্যাডভোকেট আলী হায়দার বাবুল, মহানগর সেচ্ছাসেবক দলের আহবায়ক মশিউর রহমান মঞ্জুসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন মহানগর বিএনপির সদস্য (দপ্তরের দায়িত্বপ্রাপ্ত) জাহিদুর রহমান রিপন।

তিনি জানান, বরিশাল নগরের বটতলা দুদক অফিসের সামনে থেকে মহানগর বিএনপির আহবায়ক (ভারপ্রাপ্ত) অ্যাডভোকেট আলী হায়দার বাবুল, সদস্য সচিব অ্যাডভোকেট মীর জাহিদুল কবির জাহিদসহ আমরা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা একটি মিছিল বের করি। মিছিলটি রাজু মিয়ার পুল সংলগ্ন এলাকায় পৌঁছালে দুই দিক থেকে পুলিশ ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয় এবং মহানগর বিএনপির আহবায়ক (ভারপ্রাপ্ত) অ্যাডভোকেট আলী হায়দার বাবুল, ১৮ নম্বর ওয়ার্ড বিএনপির যুগ্ম আহবায়ক মিনার (মাহফুজুল) সহ ৩ জনকে গ্রেপ্তার করে।

তিনি বলেন, এসময় পুলিশের লাঠিচার্জের পাশাপাশি বরিশাল সদর আসনের সংসদ জাহিদ ফারুকের অনুসারী ছাত্রলীগ নেতাকর্মীরা আমাদের নেতাকর্মীদের ওপর হামলা চালায়। হামলায় ২৭ নম্বর ওয়ার্ড বিএনপির সদস্য সচিব স্বপন চৌধুরী, মহানগর শ্রমিকদলের আহবায়ক কমিটির সদস্য মোস্তফা, বরিশাল ল’কলেজ ছাত্রদলের যুগ্ম আহবায়ক মো. আসলামসহ বেশ ১০-১৫ জন আহত হন।

এদিকে বরিশাল নগরের বান্দরোডে সেচ্ছাসেবক দল অবরোধের সমর্থনে মিছিল করেছে। মিছিল শেষে মহানগর সেচ্ছাসেবক দলের আহবায়ক মশিউর রহমান মঞ্জুকে গ্রেপ্তার করেছে কোতোয়ালি মডেল থানা পুলিশ।

৩ জনকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালি মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন।

তিনি জানান, গ্রেপ্তারকৃতরা পুরাতন মামলার আসামি। আজ নগরের বিভিন্ন জায়গায় সড়কে প্রতিবন্ধকতা সৃষ্টি করে বিশৃঙ্খলা করার সময় তাদের গ্রেপ্তার করা হয়।

এদিকে বটতলায় বিএনপির মিছিলে কোন লাঠিচার্জের ঘটনা ঘটেনি বলে জানিয়েছেন ওসি।

(ঢাকা টাইমস/২৯নভেম্বর/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :