নোয়াখালীতে সাড়ে ৫ লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’

নোয়াখালী প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ১১ ডিসেম্বর ২০২৩, ১৩:৪৬ | প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০২৩, ১৩:২০

চলতি বছরে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে নোয়াখালীর নয়টি উপজেলা ও দুটি পৌরসভায় পাঁচ লাখ ৫৪ হাজার ৯৯৭ শিশুকে ভিটামিন এ প্লাস খাওয়ানো হবে। যার মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সি ৬১ হাজার ১৬৭ শিশুকে নীল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সি চার লাখ ৯৩ হাজার ৮৩০ শিশুকে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে।

সোমবার সকালে জেলা সিভিল সার্জন কার্যালয়ের সভা কক্ষে সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলন থেকে জানানো হয়, জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন কর্মসূচি সফল করার জন্য জেলার ৯১টি ইউনিয়ন ও ২টি পৌরসভায় দুই হাজার ২৮৭টি কেন্দ্রে প্রস্তুত করা হয়েছে। যেখানে কাজ করবেন ৮৮৮ জন মাঠকর্মী ও ৪৫৭৪ জন সেচ্ছাসেবক। এছাড়াও কেন্দ্রগুলোতে স্বাস্থ্য বিভাগের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত থাকবেন।

সংবাদ সম্মেলন থেকে আরও জানানো হয়, ভিটামিন এ দেহের স্বাভাবিক বৃদ্ধিতে সহায়তা করে, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় এবং শিশু মৃত্যুর ঝুঁকি কমায়। সেই সঙ্গে শিশুর স্বাভাবিক দৃষ্টি শক্তি বজায় রাখে। ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ালে বাচ্চাদের কোন ক্ষতি হয় না। জেলায় সকল শিশু যেন ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর আওতায় আনার চেষ্টা করা হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাঈমা সুলতানা, সিনিয়র স্বাস্থ্য কর্মকর্তা মোহাম্মদ সাইফুদ্দিন, মেডিকেল অফিসার ডা. সোহরাব হোসেনসহ প্রমুখ।

(ঢাকা টাইমস/১১ডিসেম্বর/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :