শীতে কাঁপছে পঞ্চগড়, অসহায় জনজীবন

পঞ্চগড় প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৫ ডিসেম্বর ২০২৩, ১৩:১২

হিমেল বাতাসে আর ঘন কুয়াশায় বিপর্যস্ত পঞ্চগড়ের অসহায় দরিদ্র দিনমজুর ও খেটে খাওয়া মানুষ। গত তিন দিন ধরে প্রচণ্ড শীত পড়েছে এ জেলায়। তীব্র শীত আর কনকনে ঠান্ডা বাতাসের কারণে এ জনপদের গরীব, দুস্থ ও খেটে খাওয়া মানুষের জীবনযাত্রা দুর্বিষহ হয়ে উঠেছে।

শুক্রবার সকাল ৯টায় জেলার সর্বনিম্ন তাপমাত্রা ১১ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। বৃহস্পতিবার এ জেলার সর্বনিম্ন তাপমাত্রা ১০ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছিল।

এদিকে, দরিদ্র মানুষরা শীতবস্ত্রের অভাবে দুর্ভোগে পড়েছে। হাড় কাঁপানো শীতে এলাকার স্বাভাবিক জীবনযাত্রা অচল হয়ে পড়েছে। রাতে বৃষ্টির মতো শিশির পড়ছে। দিনমজুর, শ্রমিক, রিকশাচালক শীতবস্ত্রের অভাবে কাজে যেতে পারছে না। শহরে লোকজনের উপস্থিতি ও রাস্তা ঘাটে যানবাহন চলাচল কমেছে। ঘন কুয়াশার সাথে উত্তরের হাওয়ায় মানুষের জীবন বিপর্যস্থ হয়ে পড়েছে। সন্ধ্যা থেকে সকাল পর্যন্ত মাঝে মাঝে বৃষ্টির মতো চলে কুয়াশাপাত। সেই সাথে উত্তরে হিমালয় থেকে আসা ঠান্ডা বাতাসে হাড় হিম করা শীত অনুভূত হচ্ছে। বাইরে বের হলেই সোয়েটার কিংবা জ্যাকেট পরে বের হতে হচ্ছে। ঘন কুয়াশার মধ্যেই গায়ে শীতের কাপড় জড়িয়ে কর্মজীবী মানুষ ছুটছে কাজের সন্ধানে।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাসেল শাহ্ বলেন, তাপমাত্রা কমতে শুরু করেছে। আজ সকাল ৯টায় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১১ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। ঘন কুয়াশায় সূর্যের আলো ভূপৃষ্ঠে আসতে না পারায় বেশি শীত অনুভূত হচ্ছে। এ জন্য সারা দিনই শীত অনুভূত হবে।

(ঢাকা টাইমস/১৫ডিসেম্বর/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :