ইসরায়েলকে চড়া মূল্য দিতে হবে: মুসাভি হত্যাকাণ্ডে ইরান

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৬ ডিসেম্বর ২০২৩, ১১:০৮

ইসরায়েলি বিমান হামলায় সিরিয়ার রাজধানী দামেস্কের উপকণ্ঠে ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজি) শীর্ষ উপদেষ্টা রাজি মুসাভি নিহত হওয়ার ঘটনায় ইসরায়েলকে কঠোর হুঁশিয়ারি দিয়েছে ইরান।

দেশটির প্রেসিডেন্ট ইব্রাহিম রায়িসি বলেছেন, ‘এই হত্যাকাণ্ডের জন্য ইসরায়েল চড়া মূল্য দিতে হবে।’

তিনি বলেন, ‘সিরিয়ায় ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে আইআরজিসির সামরিক উপদেষ্টাকে হত্যা করার জঘন্য কাজটি দখলদার ইহুদিবাদী ইসরায়েলের হতাশার আরেকটি লক্ষণ। এ জন্য অবশ্যই তাদেরকে চড়া মূল্য দিতে হবে।’

এদিকে, ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেন আমির-আব্দুল্লাহিয়ান বলেছেন, ‘তেল আবিব এখন কঠিন কাউন্টডাউনের মুখোমুখি।’ এক টুইট বার্তায় তিনি বলেছেন, ‘ব্রিগেডিয়ার জেনারেল রাজি মুসাভি অনেক বছর ধরে সাহসিকতার সঙ্গে লড়াই করেছেন ইরান এবং এই অঞ্চলের নিরাপত্তা নিশ্চিত করতে।’

রাজি মুসাভি ইরান ও সিরিয়ার মধ্যে সামরিক জোটের সমন্বয়ের প্রধান কর্মকর্তা ছিলেন। সেই সঙ্গে লেবাননের হিজবুল্লাহ গোষ্ঠীসহ এই অঞ্চলে ইরান সমর্থিত প্রতিরোধ গোষ্ঠীগুলোকে অস্ত্র সরবরাহের জন্য তেহরানের প্রচেষ্টায় তিনি ব্যাপকভাবে জড়িত বলে মনে করা হয়।

ইরানের রাষ্ট্রীয় মালিকানাধীন প্রেস টিভি অনুসারে হিজবুল্লাহ বলেছে, তারা এই হত্যাকাণ্ডকে একটি প্রকাশ্য এবং নির্লজ্জ লঙ্ঘন হিসেবে বিবেচনা করে, যা সকল সীমা ছাড়িয়ে গেছে’।

এর আগেও চলতি মাসের শুরুর দিকে ইসরায়েলি বিমান হামলায় সিরিয়ায় ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর আরও দুই সদস্য নিহত হয়েছেন বলে জানিয়েছিল তেহরান।

সূত্র: প্রেসটিভি, জেরুজালেম পোস্ট

(ঢাকাটাইমস/২৬ডিসেম্বর/এজে)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :