সাকিবকে নিয়ে এবার যা জানাল বিসিবি

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৫ জানুয়ারি ২০২৪, ১১:০৫

ওয়ানডে বিশ্বকাপ থেকে চোখের সমস্যায় ভুগছেন সাকিব আল হাসান। বিপিএলে খেলার আগে লন্ডনে গিয়ে ডাক্তার দেখিয়েছিলেন তিনি। তাতে সমাধান না হওয়ায় টুর্নামেন্টের মধ্যেই তিনি সিঙ্গাপুর যান, সেখানে চক্ষু বিশেষজ্ঞের শরণাপন্ন হয়েছিলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। এবার সেখান থেকে দেশে ফিরেছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

সাকিবের চোখের সমস্যা নিয়ে আনুষ্ঠানিক বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নানাবিধ পরীক্ষার পর জানা গেছে, সাকিব এক্সট্রাফভয়াল সিএসআর রোগে ভুগছেন। রোগটির নাম সেন্ট্রাল সেরাস রেটিনোপ্যাথি। সেন্ট্রাল সেরাস রেটিনোপ্যাথি হলো চোখের একটি অবস্থান, যেখানে রেটিনার পেছনে তরল জমা হয় এবং দৃষ্টিকে প্রভাবিত করে। সংক্ষেপে একে সিএসআর বলে।

জানা গেছে, অতিরিক্ত মানসিক চাপের কারণে মেকুলায় তরল জমা হয়েছে। যা সেন্ট্রাল সেরাস রেটিনোপ্যাথি নামে পরিচিত। আপাতত বিসিবির অধীনে দেখভাল করা হবে সাকিবের চোখের সমস্যাটি। পর্যবেক্ষণ শেষে কার্যকর ব্যবস্থা নেয়া হবে বলে জানান বিসিবির মেডিকেল বিভাগের প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরি।

দেবাশীষ চৌধুরী বলেছেন, ‘সাকিব বাম চোখে সিএসআর সমস্যায় ভুগছেন। বাংলাদেশ ও বিদেশের চক্ষু বিশেষজ্ঞদের পরামর্শ এবং পরীক্ষার পরে সেটি বোঝা গেছে। এই মুহূর্তে সমস্যা সমাধানের জন্য অপারেশনের প্রয়োজন পড়ছে না। তবে সুস্থ থাকার জন্য ব্যবস্থা নেয়া হয়েছে।’

বর্তমানে বিপিএল খেলার জন্য সিলেটে অবস্থান করছে রংপুর রাইডার্সসহ অন্যান্য দল। বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) বেলা ১২টায় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের আউটারে অনুশীলন করবে রংপুর। সেখানে বিশ্বসেরা অলরাউন্ডারকেও দেখা যেতে পারে।

(ঢাকাটাইমস/২৫জানুয়ারি/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :